এবার Google pay ব্যবহারের মাধ্যমেও করতে পারবেন Fixed Deposit, মিলবে ব্যাঙ্কের থেকেও অনেক বেশি সুদ

Google শুধুমাত্র তথ্য সরবরাহ করে এমনটা নয় যদিও বহু বছর আগে গুগলের এই একটি কার্যকারিতা আমরা জানতাম কিন্তু বর্তমানে গুগল পে(Google pay) এছাড়াও গুগল ম্যাপ(Google map) এবং আরো অন্যান্য গুগলের নানান বহুমুখী ব্যবহার রয়েছে। তবে এরই মধ্যে আরও সুখবর শোনা যাচ্ছে গ্রাহকদের জন্য খুব শীঘ্রই ফিক্স ডিপোজিট(FD) সুবিধা নিয়ে হাজির হচ্ছে গুগল(Google)।জানা গিয়েছে গুগল পে এর মাধ্যমে ভারতের গ্রাহকরা ফিক্স ডিপোজিট এর সুবিধা নিতে পারবেন। আর তাই ইতিমধ্যেই এই গুগল আর্থিক সংস্থা setu এর সঙ্গে হাত মিলিয়েছে।

বর্তমানে মানুষ এখন ব্যাংকে শুধুমাত্র ফিক্স ডিপোজিট করে রাখতে চান কারণ একদিক থেকে টাকা সুরক্ষিত থাকে অন্যদিক থেকে ভালো সুদ পাওয়া যায়, পাশাপাশি পোস্ট অফিসের ক্ষেত্রেও সেই সুবিধা রয়েছে কিন্তু এবার গুগল ব্যাংকের সুদ কেও হার মানাবে এমনটাই সূত্রের খবর। পাশাপাশি জানা গিয়েছে গুগোল পে এর মাধ্যমে যোদি ফিক্স ডিপোজিট করা যায় সে ক্ষেত্রে 6.35 শতাংশ হারে সুদ পাওয়া যাবে। এর পাশাপাশি আরও জানা গিয়েছে শুধুমাত্র মোবাইলের ওটিপি ব্যবহার করে ইকুইটি স্মল ফাইন্যান্স ব্যাংক একাউন্ট না থাকলেও ফিক্স ডিপোজিট ওপেন করা যাবে।

google pay fixed deposit

 তবে সেভিংস একাউন্ট থেকে টাকা কাটা হবে এবং সেই টাকা ফিক্স ডিপোজিট এর মেয়াদ শেষ হয়ে গেলে ঐ একাউন্টে জমা হবে।এতদিন পর্যন্ত গুগল পে এর মাধ্যমে শুধুমাত্র একটি একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা ট্রান্সফার করা বা মোবাইলের বিল রিচার্জ করা ইলেকট্রিক বিল দেওয়া এবং আরো অন্যান্য আনুষঙ্গিক কাজে ব্যবহার করা হতো কিন্তু এবার ফিক্স ডিপোজিট সুযোগ পেতে চলেছেন গ্রাহকরা।সূত্রের খবর গুগল পেটে যদি এই কাজ সম্পন্ন করা যায় সে ক্ষেত্রে আরও বেশ কয়েকটি পেমেন্টস অ্যাপে এই ফিক্স ডিপোজিট অপশন আসবে।

জেনে নিন কিভাবে এই সুবিধা পাবেন-

এই সুবিধা নিতে গেলে গ্রাহককে আঁধারের মাধ্যমে KYC করতে হবে এরপর গ্রাহকের ফোনে একটি ওটিপি যাবে এবং সেই ওটিপি ব্যবহার করে গুগল পে এর মাধ্যমে ফিক্স ডিপোজিট করা যাবে। API এর বিটা ভার্সন এর মাধ্যমে 3.5 থেকে 6.5 শতাংশ হরে সুদ পাবেন, এবং 7-29, 30-45, 46-90,91-180, 181-365 দিনের ফিক্স ডিপোজিট করা যাবে।

One thought on “এবার Google pay ব্যবহারের মাধ্যমেও করতে পারবেন Fixed Deposit, মিলবে ব্যাঙ্কের থেকেও অনেক বেশি সুদ

Leave a Reply