হরিণ শিকারের নয়া কৌশল বাঘের! জঙ্গলে হরিণ শিকারের অপেক্ষায় পাথরের মতো বসে চিতাবাঘ

  • 86
    Shares

বর্তমানে আমাদের অবসরযাপনের অন্যতম মাধ্যম মুঠোফোন। আর মুঠোফোনের মাধ্যমে ফেসবুক, হোয়াইট অ্যাপে মুখ গুঁজে বিভিন্ন ধরণের ভিডিও, ছবি দেখে সময় কাটান আট থেকে আশি। আর এই সোশ্যাল মিডিয়ার ওপর এখন বেশি নির্ভরশীল হয়ে পড়েছেন সকলেই। লকডাউনের সময় থেকেই সোশ্যাল মিডিয়ার ব্যবহার আগের থেকে আরও তিন গুণ বেড়েছে তার আর বলার অপেক্ষা রাখে না। মানুষের বিভিন্ন মুহূর্তের টুকরো টুকরো ঘটনা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন যা মুহূর্তেই ভাইরাল। আবার অনেক ধরণের মজাদার ভিডিও আমরা দেখতে পাচ্ছি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে।

নতুন প্রজন্মের ছেলেমেয়ে থেকে তারকারা সকলেই সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভ। তারকাদের ব্যক্তিগত জীবনের বিভিন্ন মুহূর্তের টুকরো টুকরো ঘটনা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেমন খুব সহজেই দেখতে পাই আবার অনেক অবাক করা ভিডিও শেয়ার হতে দেখি সোশ্যাল মিডিয়ায়। এমনি একটি ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দ্রুত গতিতে। বাঘের শিকার করার চমকপ্রদ কৌশল দেখা যাচ্ছে এই ভিডিওটিতে। ভিডিও-র প্রথমে দেখা যাচ্ছে এক চিতা বাঘ জঙ্গলের পথে গুটিসুটি মেরে পাথরের মতো বসে আছে।

ভাইরাল ভিডিওটির পরের অংশে যা দেখা যাচ্ছে, তা দেখলে সবাই চমকে উঠবে। একটা হরিণ রাস্তার এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছে। অন্যদিকে বাঘটি ঘাপটি মেরে বসে রয়েছে। হরিণটি তখন বুঝতে পারে সে বিপদের সম্মুখীন। সঙ্গে সঙ্গেই চম্পট দেয় হরিণ। হরিণ চলে যাওয়ার পর সে বুঝতে পারে তার শিকার কৌশল ব্যর্থ হয়েছে। সঙ্গে সঙ্গেই সে হরিণটিকে খুঁজতে শুরু করে। সাকেত নামে এক ইউজার ভিডিওটি শেয়ার করেছেন ‌। ইতিমধ্যেই ১লক্ষ ইউজার ভিডিওটি দেখে ফেলেছে।  অবাক নেটিজেনদের একাংশ।

এই কাণ্ড কারখানা নেটিজেনদের বেশ পছন্দ হয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। কমেন্টে অনেকেই তাদের জন্য প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। সমস্ত আলোচনার মধ্যমণি এখন এই ভিডিওটি। এই মজাদার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে তা বলাবাহুল্য। ভিডিওটি সম্পর্কে এক ইউজার প্রতিক্রিয়ায় লিখেছেন আমাদের শত্রুকে বোকা ভাবলে চলবে না। শত্রুরা আমাদের সামনে ঘাপটি মেরে বসে থাকে সর্বদা সচেতন থাকতে হবে আমাদের। শত্রুর হাত থেকে বাঁচতে আমাদের হরিণের মতোই কৌশলী হতে হবে।

One thought on “হরিণ শিকারের নয়া কৌশল বাঘের! জঙ্গলে হরিণ শিকারের অপেক্ষায় পাথরের মতো বসে চিতাবাঘ

error: Content is protected !!