খালি গলায় ‘তোমায় হৃদ মাঝারে রাখবো’ গান গেয়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন নুসরত জাহান

২০২১ এর বিধানসভা ভোটের ত্রিমুখী লড়াই দেখে সকলেই স্তম্ভিত। টানটান উত্তেজনাপূর্ণ এই লড়াইয়ে যে কী ঘটবে তা আগের মুহূর্ত অবধি বুঝে ওঠা যায়নি। ২ রা মের সকালটা তাই রাজ্য রাজনীতির ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিলো। ফল প্রকাশ হওয়ার পর দেখা গেল রাজ্যে আবার‌ও স্বমহিমায় সরকার গঠন করবেন তৃণমূল সরকার। একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার। অন্যদিকে বিজেপি পশ্চিমবঙ্গে দ্বিতীয় ক্ষমতা হিসেবে উঠে আসলেও বাম ও কংগ্রেস এই বছর বিধানসভায় খাতা খুলতে পারেনি,তাদের শোচনীয় পরাজয় হয়েছে যা তাদের কল্পনাতীত ছিল।

কিন্তু এই ফলাফল ঘোষণার আগের সময়‌ও প্রেক্ষাপটে
তৃণমূলের কোন প্রার্থী বিরোধী কে উদ্দেশ্য করে কথা শুনিয়েছে তো কেউ দলীয় ঐক্য বোঝাতে গান গেয়েছেন।বিধানসভা ভোটের ফল প্রকাশের বহু আগে বিজেপির উদ্দেশ্যে তৃণমূলের প্রার্থী চিরঞ্জিত তার সিনেমার একটি ডায়লগ বলেছিলেন। সিনেমাতে বলা তার জনপ্রিয় ডায়লগ টিকেই একটু ইডিট করে বলছিলেন“ বউ হারালে বউ পাওয়া যায় রে পাগলা, কিন্তু বাংলায় এসে পাত পেরে খেলে বাংলা পাওয়া যায় না রে টাকলা।”দু-তিন মাস আগেকার এই ভিডিও যেমন সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে তেমনই ভোট প্রচারের সময়কার আরেক তারকা প্রার্থীর ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে।

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান কে সকলে এক নামে চেনেন। এর পাশাপাশি তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী তিনি। অভিনয় থেকে রাজনীতির সবেতেই তিনি দক্ষ। একজন সাংসদ হিসেবে দলের প্রতিও তার কিছু দায়িত্ব থাকে এবং সেই দায়িত্ব গুলি ও তিনি অত্যন্ত যত্নের সঙ্গে পালন করেন। এই বছরের বিধানসভা ভোটের প্রার্থী তিনি নাহলে অন্যান্য ভোটের প্রার্থীদের সমর্থনে তিনি বারংবার রোড শো করেছিলেন ও মিছিলে পা দিয়ে বক্তব্য পেশ করতেও দেখা গেছে তাকে।

এ রকমই একজন প্রার্থীর সমর্থনে একটি জনসভায় গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কথা বলতে শুরু করেন। এই কথা বলতে গিয়েই তিনি “তোমায় হৃদ মাঝারে রাখবো ছেড়ে দেবো না। ছেড়ে গেলে মা মাটি মানুষ আর তো পাবো না” বলে গান গাইতে শুরু করেন এবং এই ভাবেই দর্শকদের মনোরঞ্জন করেছেন তিনি স্বাভাবিকভাবেই তার এই ভিডিওটি দেখে সকলেই মুগ্ধ হয়ে গিয়েছেন। গান গাওয়ার মধ্য দিয়ে যেভাবে ছেড়ে না যাওয়ার অঙ্গীকার করেছিলেন তিনি সেই মঞ্চে তা এককথায় অতুলনীয়। তৃণমূল সরকারের জয় হওয়ার পর সেই ভিডিও আবার সোশ্যাল মিডিয়ায় ঘুরে ফিরে এসেছে।

One thought on “খালি গলায় ‘তোমায় হৃদ মাঝারে রাখবো’ গান গেয়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন নুসরত জাহান

error: Content is protected !!