‘যৌন মিলন দেখানো না হলে পর্ন কী করে হয়?’, রাজ কুন্দ্রার আইনজীবীর জোড়ালো সওয়াল

সাম্প্রতিক কালে যে বিষয়টি নিয়ে পরিস্থিতি উত্তাল হয়ে আছে, সেটি হল শিল্পা শেট্টির স্বামী রাজকুন্দ্রার পর্ন বিষয়ক ভিডিও। পর্ন ছবি তৈরি করে ‘হটশটস’ নামের মোবাইল অ্যাপের মধ্য দিয়ে নানা জায়গায় ভিডিও ছড়ানোর দায়ে গ্রেপ্তার হয়ে গিয়েছেন শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা আর এই রাজ কুন্দ্রাকে গ্রেপ্তার করার পর থেকেই সামগ্রিক পরিস্থিতি উত্তাল হয়ে আছে। গ্রেপ্তার করার পর থেকে রাজকে দফায় দফায় জেরা করা হচ্ছে। জেরার মধ্য দিয়ে চলছে সত্য উদঘাটনের প্রয়াস। শিল্পার স্বামীকে গ্রেপ্তারির সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয়েছেন আইনজীবী আবেদ পোন্ডা। এই প্রসঙ্গে তিনি যুক্তিও খাড়া করেছেন।

আইনজীবী জানান যে, দর্শকরা যদি সরাসরি যৌন মিলন বা সঙ্গমরত অবস্থায় পর্দায় কোন যুগলকে দেখতে পান তবেই সেটাকে পর্ন বলে ধরা যেতে পারে, আর এটা না হলে অন্য ভিডিও ভালগার বা অশ্লীল ভিডিও বলে গণ্য হয়। পুলিশ কি খতিয়ে দেখছে আজকাল ওয়েবসিরিজে একই ধরনের কনটেন্ট দেখানো হয়, সেগুলো অনেকখানি অশ্লীল হতে পারে কিন্তু পর্ন নয়। এখানেও তেমনি দুজন মানুষের সঙ্গমে লিপ্ত হওয়ার কোনো প্রমাণ নেই। তাই এটা কখনোই পর্ন নয়।

এছাড়া আইনজীবী আরো অভিযোগ করেছেন যে, রাজ কুন্দ্রাকে গ্রেফতার করার পদ্ধতি ও বৈধ নয়। পুলিশ অবৈধভাবে তাকে গ্রেপ্তার করেছে। আইনজীবীর দাবি, ভারতীয় দণ্ডবিধি ৪১ নম্বর নোটিশে স্বাক্ষর করানো হয়েছিল রাজ কুন্দ্রাকে। ভারতীয় দণ্ডবিধি ৪১ নম্বর নোটিশে সাক্ষর করার অর্থ তদন্ত প্রক্রিয়ায় যোগদানের জন্য তাকে ডেকে পাঠানো হয়েছে, তবে তদন্তের স্বার্থে থানায় ডেকে পাঠানোর পরেও কেন তাকে গ্রেফতার করা হলো? এর পিছনে কোনো রকম যুক্তি নেই।

মুম্বাইয়ের ক্রাইম ব্রাঞ্চ সূত্রে জানা যাচ্ছে যে, লন্ডনে বসবাসকারী ভগ্নিপতি প্রদীপ বক্সির সাথে ১৮ মাস আগে এই ব্যবসা শুরু করেছিলেন তিনি, লকডাউন এর মধ্যেও যে ব্যবসা রীতিমতো তাকে লাভের মুখ দেখিয়েছিল। ঘরে বসা মানুষ এই ভিডিওর প্রতি আসক্ত হয়ে পড়েছিলেন ফলে ফুলে-ফেঁপে উঠেছিলো, শিল্পার স্বামীর ব্যবসা। প্রতিদিন লক্ষ লক্ষ টাকা আয় করছিলেন তিনি। তবে পর্ন ছবির এই ভাবে রমরমা বেড়ে যেতেই গুগল প্লে স্টোর এবং অ্যাপেল সংস্থা হটশটকে নিষিদ্ধ বলে জানিয়ে দেয়। তখন ‘প্ল্যান বি, বলিফেম’ নামে নতুন একটি পর্ন অ্যাপ তৈরি করেন তিনি। উল্লেখ্য পর্ন তারকা পুনম পান্ডে ও মডেল সাগরিকার পর বুধবার আরও একজন মহিলা রাজ ও উমেশের বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন যে তাদেরকে নগ্ন হয়ে অডিশন দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল।

One thought on “‘যৌন মিলন দেখানো না হলে পর্ন কী করে হয়?’, রাজ কুন্দ্রার আইনজীবীর জোড়ালো সওয়াল

error: Content is protected !!