এবার জন্মভূমি আফগানিস্থান নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সেলিনা জেটলি, বললেন “এতদিন সুরক্ষার কারণেই চুপ ছিলাম”

বর্তমানে আফগানিস্থানে ইস্যু এখন গোটা বিশ্বের কাছে জ্বলন্ত একটি ইস্যু হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি আফগানিস্থান দখল করেছে তালেবানরা আর তাতেই কার্যত মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে আফগানিস্থানের বাসিন্দাদের।ক্ষমতা দখলের পর প্রতিনিয়ত আফগানিস্তানকে নিজেদের মতো করে পাল্টে নিচ্ছেন তালিবানরা। যা দেখে হতবাক হতে হয়েছে গোটা বিশ্বের মানুষজনদের। এমনকি প্রাণের বাঁচাতে নিজেদের সন্তানদের মার্কিন সেনার হাতে তুলে দিচ্ছেন অভিভাবকরা। এর পাশাপাশি সকল এই দেশ ছেড়ে পালাতে চাইছেন।প্রতিনিয়ত আফগানিস্থানের রক্তাক্ত হবার খবর প্রকাশ্যে আসছে তবে এরই মধ্যে ভারতের বিভিন্ন প্রান্তে থাকা আফগানিস্থানের বাসিন্দাদের নিয়ে খবর প্রকাশ্যে আসছে যা সত্যিই হতবাক করেছে সকলকে।

কিন্তু এবার আফগানদের অবস্থা নিয়ে নিজের জন্মভূমি নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী সেলিনা জেটলি।যদিও বর্তমানে ভারতীয় অভিনেত্রী কিন্তু আফগানিস্থানে তার চার প্রজন্ম রয়েছে তাই ও দেশের মানুষকে তিনি ভালভাবেই চেনেন, শুধু তাই নয় সে দেশে তার আত্মীয় পরিজনদের মতো অনেক বন্ধুবান্ধব কাছে মানুষ রয়েছে। তাই টিভিতে যখন তিনি আফগানিস্তানে তালেবানদের তান্ডব লীলা দেখছেন তাতেই কার্যত চোখ ফেটে জল এসেছে অভিনেত্রীর এমনটাই এবার ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করে শেয়ার করলেন নিজের দুঃখের কথা।

ভিডিও আপলোড করে অভিনেত্রী বলেছেন, তাকে নাকি অনেকেই ফোন করে জিজ্ঞাসা করেছেন আফগানিস্তান নিয়ে তিনি কেন চুপ রয়েছেন কেনই বা তিনি কোনো প্রতিক্রিয়া দিচ্ছেন না?এ প্রসঙ্গে উত্তর দিতে গিয়ে অভিনেত্রী জানিয়েছেন তার চুপ থাকাটা কি যেন কেউ না দুর্বলতা হিসেবে ধরে নেয়। একই সঙ্গে তিনি জানিয়েছেন এই বিষয়টি নিয়ে তিনি এড়িয়ে যেতে চাইছেন না কিন্তু আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি দেখে তিনি এক প্রকার স্তম্ভিত তিনি নাকি বিশ্বাসই করতে পারছেন না তার জন্ম ভূমিতে এসব ঘটনা ঘটেছে।এর পাশাপাশি তিনি জানিয়েছেন তারা সেই সমস্ত মানুষদের জন্য কষ্ট হচ্ছে যারা প্রতিদিন তালিবানদের জন্য প্রাণ হারাচ্ছেন কেউবা ভিন্ন দেশে পাড়ি দিচ্ছেন।একইসঙ্গে তিনি ভারতের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন কারণ ভারত তাদের মাথায় হাত দিয়েছে তাকে অভিনয়ের সুযোগ করে দিয়েছে। তাই তিনি সকল ভারতবাসীর উদ্দেশ্যে কৃতজ্ঞতা জানিয়েছেন।

পাশাপাশি একটি ভিডিও আপলোড করে তিনি আরও একটি কথা লিখেছেন সেটি হল, ‘আমার প্রপিতামহী ছিলেন এক সুন্দরী আফগান রিফিউজি। আফগানিস্তানের নিপিড়নের হাত থেকে বাঁচতে ভারতে এসে আশ্রয় নেন। ভারতেই সম্মান ফিরে পান তিনি। তাঁরই রক্ত আমার শরীরে বইছে। তাই তো আফগানিস্তানের সঙ্গে নাড়ির টান রয়েছে। কেঁপে উঠছি দেখে আফিগানিস্তানের ছবি। অসহায় লাগছে। প্রার্থনা করছি সব ঠিক হয়ে যাক!

One thought on “এবার জন্মভূমি আফগানিস্থান নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সেলিনা জেটলি, বললেন “এতদিন সুরক্ষার কারণেই চুপ ছিলাম”

Leave a Reply