প্রতিভার জেরেই জিতেছেন, জেনে নিন ইন্ডিয়ান আইডল চ্যাম্পিয়ন পবনদীপের আসল পরিচয়

ইন্ডিয়ান আইডলের ভারতবর্ষে যখন থেকে শুরু হয় তখন থেকেই দর্শকদের মনে কার্যত জায়গা করে নিয়েছিল উত্তরাখণ্ডের সন্তান পবনদীপ। তাঁর গানের গলার সুর এইসব নিয়ে প্রতিদিনই দর্শক থেকে বিচারক সকলেই মুগ্ধ হতেন। এমনকি বিচারক নেহা কক্কর তিনিও পবনকে সাহায্য করেছিলেন।প্রতিদিন অনবদ্য কন্ঠে সংগীত পরিবেশন করে 15 ই আগস্ট শনিদেবের সম্প্রচারিত ইন্ডিয়ান আইডলের ফাইনাল এর প্রতিযোগী পবন দীপ সেরার সেরা সেরার ছিনিয়ে নিয়েছেন অর্থাৎ তিনি ইন্ডিয়ান আইডলের বিজয়ী হয়েছেন। আর যা নিয়ে ইতিমধ্যে শোরগোল শুরু হয়েছে নেট দুনিয়ায়।উত্তর 24 পরগনার বনগাঁর মেয়ে অরুনিতা কাঞ্জিলাল যিনি তাঁর অনবদ্য কন্ঠ দিয়ে প্রতিটি পর্বে বিচারকদের কার্যত অবাক করে দিতেন এমনকি হিমেশ রেশমিয়ার অ্যালবামে গান গেয়েছেন তার পাশাপাশি করণ জোহর তাকে গান গাওয়ার জন্য সুযোগ করে দিয়েছেন পরবর্তী সিনেমায় কিন্তু তা সত্ত্বেও কেন অরুনিতা কে দ্বিতীয় করা হলো।

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অরুনিতা কাঞ্জিলাল এর ভক্তরা। যদিও গ্র্যান্ড ফিনালে প্রথম থেকেই সর্বভারতীয় নিউজ পোর্টালে যে পোল চলছিল তাদের পবনদেবের দিকেই বেশি ভোটার ছিল। এরপর টানা 12 ঘন্টার লড়াইয়ের পর রাত বারোটায় ঘোষণা করা হয় বিজয়ী হয়েছেন পবন দীপ রাজন। আসুন জেনে নেয়া যাক তার আসল পরিচয় জানা গিয়েছে উত্তরাখণ্ডের একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন ,যদিও বাড়িতে সংগীতের চর্চা ছিল তাই বাবার সুরেশ রাজন যেহেতু বিভিন্ন অনুষ্ঠানে গান গাইতেন সেই বাবার হাত ধরে সংগীত শিক্ষার হাতেখড়ি হয় ।

কলেজে পড়ার সময় থেকেই বিভিন্ন সংগীত প্রতিযোগিতায় অংশ নিতেন এরপর নিজেকে তৈরি করে ফেলেছিলেন।এরআগে ভয়েস অফ ইন্ডিয়া প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন তিনি। সেখানে তিনি একটি কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন আর সেই চুক্তির মধ্যেই তার প্রথম মিউজিক ভিডিও ইয়াকিন মুক্তি পায়।এরপরে আর পিছন ফিরে তাকাতে হয়নি। কখনো হারুন রশিদের মিউজিক অ্যালবামে কাজ করেছেন আবারও কখনো রোমিও এন্ড জুলিয়েট সিনেমার জন্য তেরে লিয়ে গানটি গেয়েছেন ।শুধু তাই নয় গানের পাশাপাশি ব্ল্যাক গিটার কিবোর্ড সবকিছুতেই অভ্যস্ত আর তাইতো ইন্ডিয়ান আইডল মঞ্চে ঢোলক বাজে কার্যত সকলকে চমকে দিয়েছিলেন।

ঠিক সেভাবেই সমস্ত প্রতিভাবান শিল্পী দের জন্য মঞ্চ তৈরি করে দেওয়ার রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডল প্লাটফর্মে এসে নিজের প্রতিভা যোগ্যতা দেখাতে পেরেছেন ।কিন্তু তাতেও পবনের যোগ্যতা নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন নেটদুনিয়ায় নাগরিকরা কিন্তু যদি হিসেবে দেখা যায় তাহলে বোঝাই যাচ্ছে পবন দীপ একদিকে যেমন এর আগে একটি প্রতিযোগিতায় সেরা সেরার শিরোপা পেয়েছেন ঠিক তেমনি দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দুই প্রতিযোগী এর আগে একই ভাবে দুটি সংগীত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন তাই স্বভাবতই প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি ইন্ডিয়ান আইডল মঞ্চে শুধুমাত্র আইওয়াশ?

One thought on “প্রতিভার জেরেই জিতেছেন, জেনে নিন ইন্ডিয়ান আইডল চ্যাম্পিয়ন পবনদীপের আসল পরিচয়

Leave a Reply