এই ৭ জন ভারতীয় ক্রিকেটারদের স্ত্রী দের শিক্ষাগত যোগ্যতা জানলে অবাক হবেন

সচিন তেন্দুলকার থেকে শুরু করে এ সৌরভ গঙ্গোপাধ্যায় কিংবা বিরাট কোহলি প্রত্যেকেই ভারতীয় ক্রীড়া দুনিয়ার এক উজ্জ্বল নক্ষত্র।যাদের ব্যাটিংয়ের জাদু গোটা বিশ্বের কাছে পরিচিত এবং যেকোন টুর্ণামেন্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করে এরাই নিয়ে আসে জয়ের হাসি শুধু তাই নয় ভারতীয় ক্রীড়া জগতের মাতিয়ে রেখেছেন এরা যদিও সেই সমস্ত ক্রিকেটারদের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় এখন ক্রীড়া দুনিয়া থেকে বিচ্ছিন্ন এবং সচিন তেন্দুলকার অবসর নিয়েছেন কিন্তু বিরাট কোহলির বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। এই সমস্ত ক্রিকেট তারকাদের স্ত্রীরা কেউ কেউ বলিউডের সঙ্গে সরাসরি যুক্ত আবার কেও নিজের ঘর সংসার করছেন গুছিয়ে কিন্তু এই সমস্ত পরিচয় আড়ালেও তাদের শিক্ষাগত যোগ্যতা যেটি জানার জন্য সমস্ত ভক্তরা কৌতুহলী হয়ে থাকে তাই নিয়ে আজ আমাদের প্রতিবেদন। এক নজরে দেখে নেওয়া যাক অনুষ্কা শর্মা থেকে অঞ্জলি টেন্ডুলকার তাদের শিক্ষাগত যোগ্যতা ঠিক কতটা-

1. অনুষ্কা শর্মা- বলিউডের অন্যতম নাম যারা অভিনেত্রী অনুষ্কা শর্মা মাত্র কয়েক বছর আগে মা হয়েছেন এবং কয়েক বছর আগে বিরাট কোহলির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছেন তবে এসবের বাইরেও তিনি একজন উচ্চশিক্ষিতা। কলা বিভাগে উত্তীর্ণ হওয়ার পর তিনি অর্থনীতিতে স্নাতকোত্তর পাশ করেছেন।

2. ঋতিকা শর্মা- রোহিত শর্মার স্ত্রী ঋতিকা শর্মা স্নাতক এর পাশাপাশি একজন স্পোর্টস ইভেন্ট ম্যানেজার।দীর্ঘদিন ধরে তার খুড়তুতো ভাই এর সংস্থায় তিনি চাকরিও করেছেন।

Image Source – Instagram

3. অঞ্জলি টেন্ডুলকার- শচীন টেন্ডুলকারের স্ত্রী অঞ্জলি টেন্ডুলকার যাকে নিয়ে কিন্তু কৌতূহলের শেষ নেই তবে ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার শচীনের স্ত্রী অঞ্জলি একজন চিকিৎসক এর পাশাপাশি তিনি একজন গোল্ড মেডেলিস্ট ।

Image Source – Instagram

4. প্রতিমা সিং- ভারতীয় ক্রিকেট দুনিয়ার অন্যতম উজ্জ্বল নক্ষত্র ইশান্ত শর্মা তার স্ত্রী প্রতিমাসে একজন বাস্কেটবল খেলোয়াড় এর পাশাপাশি তিনি কলা বিভাগে স্নাতক পাস করেছেন এবং মনস্তত্ত্ববিদ্যা ও শারীর বিদ্যা নিয়ে পড়াশোনা করেছেন।

Image Source – Instagram

5. সাক্ষী ধোনি- মহেন্দ্র সিং ধোনির স্ত্রী সাক্ষী ধোনি রীতিমতো একজন তারকা যদিও তিনি তার কারণ কিন্তু তার স্বামীর সুবাদে পরিচিত হয়েছেন এর পাশাপাশি তিনি নিজেও একজন উচ্চশিক্ষিতা আর তাই ঔরঙ্গাবাদ এর ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টে তিনি হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেছেন।

Image Source – Instagram

6.  প্রিয়াঙ্কার রায়না-  ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়নার স্ত্রী জেনে একজন বিটেক পাস করা ছাত্রী।

Image Source – Instagram

7. নুপুর নাগর- ভুবনেশ্বর কুমারের স্ত্রী নুপুর তিনি মাস্টার ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বা এম বি এ পাশ করেছেন এর পাশাপাশি তিনি দীর্ঘ কয়েক বছর একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে ইঞ্জিনিয়ার হিসেবে ছিলেন।

Image Source – Instagram

One thought on “এই ৭ জন ভারতীয় ক্রিকেটারদের স্ত্রী দের শিক্ষাগত যোগ্যতা জানলে অবাক হবেন

Leave a Reply