মুখ্যমন্ত্রী মঞ্চে উঠতেই জয় শ্রীরাম ধ্বনি, দারুণ জবাব দিয়ে তীব্র নিন্দা করলেন অভিনেত্রী নুসরাত জাহান

শনিবার ছিল নেতাজি সুভাষচন্দ্র বসুর 125 তম জন্ম দিবস।যদিও করণা আবহ সবে স্বাভাবিক হয়েছে কিন্তু তা সত্ত্বেও সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন জায়গায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল আর ঠিক সেভাবেই কলকাতার ভিক্টোরিয়ায় নেতাজির জন্ম জয়ন্তী অনুষ্ঠান খুব সুন্দর ভাবে পালিত হয়েছে।এদিন উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী একইসঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকর।রাজ্যপাল এবং প্রধানমন্ত্রীকে নিয়ে ভিক্টোরিয়া ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তবে এর পরেই তার কেটেছে।অনুষ্ঠানের সূচনা ভালোভাবে হলেও বংশে বক্তা হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করার সঙ্গে সঙ্গেই দর্শকমহলে থেকে ওঠে জয় শ্রীরাম ধ্বনি।

এই আওয়াজ শুনার পর এই মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রীতিমতো অপমানিত বোধ করেন এবং তিনি বক্তব্য বয়কট করে দেন।এক্ষেত্রে উল্লেখ্য বারবার জয় শ্রীরাম ধ্বনি কে কেন্দ্র করে উত্তপ্ত হয়েছে রাজ্যের পরিস্থিতি এবং রাজ্য রাজনীতি। জয় শ্রীরাম ধ্বনি কে কেন্দ্র করে অনেক সমস্যার পরিস্থিতিও তৈরি হয়েছিল কিন্তু তা সত্ত্বেও মাননীয় মুখ্যমন্ত্রী যখন মঞ্চে বক্তব্য রাখতে উঠলেন ঠিক তখনই কেন এই ধনি এই নিয়ে ব্যাপক জল্পনা শুরু হয়েছে শনিবার এরপর থেকে। আর তাইতো এই ঘটনার ব্যাপক নিন্দা করেছেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান।

এই ঘটনার নিন্দা করে নুসরাত জাহান টুইট করে লিখেছেন রাম নাম তো গলা জুরিয়ে বলতে হয় গলা চেপে ধরে নয় স্বাধীনতা সংগ্রামে নেতাজী সুভাষ চন্দ্র বসু 125 তম জন্মবার্ষিকী উপলক্ষে সরাসরি অনুষ্ঠানে এমন রাজনৈতিক ও ধর্মীয় ঘটনার তীব্র ভাষায় নিন্দা করি। নুসরাত জাহানের এই দুই মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায় তার সঙ্গে অনেকেই অনেক রকম কমেন্ট করেছেন।প্রসঙ্গত শনিবার যখন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম জয়ন্তী উপলক্ষে বক্তব্য রাখবেন এবং মঞ্চে উঠেছেন তখনই জয় শ্রী রাম ধ্বনি তোলা হয়।

এটি মাননীয় মুখ্যমন্ত্রী অপমানিত বোধ করে বলেন,তিনি প্রধানমন্ত্রীকে কলকাতায় এমন অনুষ্ঠান পালনের জন্য ধন্যবাদ জানাচ্ছেন কিন্তু কাউকে আমন্ত্রণ জানিয়ে অপমান করা উচিত নয় তাই এই ঘটনার প্রতিবাদে তিনি কোনো রকম বক্তব্য রাখবেন না অনুষ্ঠানের মঞ্চে।এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই রীতিমতো জল্পনা শুরু হয়েছে তার সঙ্গে রাজনৈতিক স্লোগান তুলে মুখ্যমন্ত্রীকে নিশানা করা বাঙালির জন্য অপমানজনক বলেও অনেকে মন্তব্য করেছেন।

One thought on “মুখ্যমন্ত্রী মঞ্চে উঠতেই জয় শ্রীরাম ধ্বনি, দারুণ জবাব দিয়ে তীব্র নিন্দা করলেন অভিনেত্রী নুসরাত জাহান

Leave a Reply