রিয়া চক্রবর্তীর জন্য পুরো বাঙালি মেয়েদের অপমানের মোক্ষম জবাব দিলেন নুসরাত

  • 2.1K
    Shares

সুশান্তের মৃত্যু-রহস্যে খুব ভালো মতই রিয়া চক্রবর্তীর নাম জড়িয়ে যায়।নানা দিক থেকে সন্দেহের আঙুল উঠতে শুরু করে রিয়া চক্রবর্তীর দিকে।সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং। সুশান্ত এর টাকা যথেচ্ছভাবে খরচ করার পাশাপাশি সুশান্তর উপর মানসিক নির্যাতন করা থেকে শুরু করে সুশান্তের উপর ব্ল্যাক ম্যাজিক করা ইত্যাদি নানা অভিযোগে অভিযুক্ত সুশান্তের এই বান্ধবী রিয়া।

সুশান্তের মতো প্রতিভাবান একজন অভিনেতার মৃত্যুর পিছনে রিয়ার নাম জড়িয়ে যাওয়ার পর থেকে নেটিজেনদের তীব্র ঘৃণার শিকার হতে হয়েছে রিয়াকে। কিন্তু রিয়া কে আক্রমণ করতে গিয়ে কেউ কেউ সমগ্র বাঙালি সমাজের মহিলা কেই অপমান করেছেন। এখানেই আপত্তি। একটি সমাজের মধ্যে ভালো-মন্দ দুইই থাকে‌।

আমাদের বাঙালি সমাজের মধ্যে রানী মুখার্জী থেকে শুরু করে কাজল অনেকেই আছেন যারা আমাদের বাঙালি সমাজের গর্ব। শুধু মাত্র একজন রিয়া চক্রবর্তীর জন্য গোটা বাঙালি সমাজকে দায়ী করা যায় না।

কিন্তু রিয়ার জন্য চক্রবর্তী নামধারী মেয়েদের সাথে সাথে বাঙালি সমাজকেও ছোট করা হয়েছে আর তখনই তৃণমূল সাংসদ তথা হলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান প্রতিবাদ করেছেন। যেমন একজন লিখেছেন-“রিয়া বাঙালি মেয়েদের জনপ্রিয় করে দিল!”এর মধ্য দিয়ে বাঙালি সমাজের প্রতি একটি শ্লেষাত্মক মনোভাব প্রকাশ পেয়েছে।

এর উত্তরে নুসরাত তাকে মোক্ষম জবাব দিয়েছেন। নুসরাত লিখেছেন-“In case you just dropped on earth, Bengal has always been famous for its rich culture and heritage.The world knows our Roy and Tagore well. now we will get you some fame”অর্থাৎ-“তুমি যদি হঠাৎ পৃথিবীতে নেমে এসে থাকো ,তাহলে বলে রাখি বাংলা তার নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যের জন্য সবসময়ই বিখ্যাত গোটা বিশ্ব আমাদের সত্যজিৎ রায় এবং রবি ঠাকুর কে চেনেন। এবার তোমায় আমরা একটু ফেমাস করে দিলাম যাও।”

আবার আরেকজন লিখেছেন-“বাঙালি মেয়েরা জানে কীভাবে পুরুষদের উপর আধিপত্য বিস্তার করতে হয়। ওরা মাছ ধরে তাই উচ্চ আয়যুক্ত ছেলেদেরও ধরতে জানে।”এইরূপ আক্রমণের উত্তরে নুসরাত লিখেছেন-“We Bengali girls also run around cook and conquer the world.Stop disgracing a community for your Agendas.I’m sure you don’t know no your maach masala mishti well.”অর্থাৎ-“আমরা বাঙালি মেয়েরা ভাল রান্না করেও তাক লাগাতে জানি। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য একটা সম্প্রদায়ের বিরুদ্ধে কথা বলা বন্ধ করুন।আপনি বোধহয় এখনো মাছ মসলা মিষ্টি চোখে দেখেন নি না!”

বাঙালি মেয়েদেরকে যারা আক্রমণ করবে করেছেন তাদের জবাবে একজন লিখেছেন-“আমিও বাঙ্গালী তবে রিয়া চক্রবর্তী কে সমর্থন করি না।”এর উত্তরে নুসরাত লিখেছেন-“I do not support any one against law and humanity.I I am sure the administration is doing their job and the real story his cell come out soon…but I definitely do not support anything or anyone causing disgrace to our culture…#proud to be Bengali”অর্থাৎ নুসরাত এর উত্তর দিয়ে বলেছেন-“কাউকে সমর্থন করে কথা বলছি না কেউ যদি দোষী হয় তাহলে আইন নিশ্চয়ই তাকে শাস্তি দেবে। ভারতীয় বিচারব্যবস্থার ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে‌। আশা রাখি খুব শিগগিরই আসল ঘটনাটা সকলের সামনে চলে আসবে। তবে একজনের জন্য সমগ্র জাতির অপমান আমি কখনোই মেনে নেব না!”এরপর তিনি একজন গর্বিত বাঙ্গালী হিসেবে হ্যাশট্যাগ ইউজ করেন।

One thought on “রিয়া চক্রবর্তীর জন্য পুরো বাঙালি মেয়েদের অপমানের মোক্ষম জবাব দিলেন নুসরাত

error: Content is protected !!