‘তোমার যদি থাকে, তবে তুমিও দেখাও, সোজা ব্যাপার’! সোজাসাপ্টা ঘোষণা স্বস্তিকা মুখোপাধ্যায়ের

  • 141
    Shares

স্বস্তিকার ব্যক্তিগত জীবন নিয়ে উঁকিঝুঁকি, সমালোচনার অন্ত নেই, কিন্তু সেই সব ব্যাপারে নো পাত্তা স্বস্তিকার। অকারণে লজ্জাবোধে নারাজ স্বস্তিকা। কোনও কিছু প্রকাশ করার থাকে তা প্রকাশ্যে বলাই শ্রেয়, লুকিয়ে রাখার কোনও কারণ নেই। সে একটু বেশি সাহসী হয়ে বিভাজিকা প্রদর্শন হোক বা কোনো বিষয়ে নিজের মতামত প্রকাশে দ্বিধাহীন। সোশ্যাল মিডিয়ায় তার শেয়ার করা ছবি, ভিডিও অন্তত সে কথাই বলছে। এবার স্বস্তিকা সোশ্যাল মিডিয়ায় বুঝিয়ে দিয়েছেন বিভাজিকা প্রদর্শন কোনও বড় বিষয় নয়।

ধূসর রঙের শাড়ি গাউন পরা স্বস্তিকাকে দেখা যাচ্ছে বেশ সাহসী ভঙ্গিতে। হাতে পানীয়ের গ্লাস। স্পষ্ট বক্ষ বিভাজিকা। ইনস্টাগ্রামের পোস্টের বিবরণে স্বস্তিকা লিখেছেন যদি তোমার থাকে তবে তুমিও দেখাও। সোজা ব্যাপার।

যদিও তিনি স্পষ্ট করে বলেননি ঠিক কী দেখানোর কথা বলতে চেয়েছেন। কিছুদিন আগে শ্রীলেখা মিত্র একটা ছবিতে বিভাজিকা প্রদর্শন নিয়ে বলেন, ছবি তোলার জন্য ক্লিভেজ ঢাকতে হবে কেন? আর এই নিয়ে ট্রোলিং-এর কী যুক্তি?

স্বস্তিকার সঙ্গে সহমত বলিউডের অভিনেত্রী শমিতা শেট্টিও। ব্ল্যাক উইডো ওয়েব সিরিজে স্বস্তিকার সঙ্গে একসঙ্গে কাজ করেছেন শিল্পা শেট্টির বোন শমিতা শেট্টি। স্বস্তিকার ছবিতে শমিতা কমেন্ট করেছেন হটি বলে। 

যদি তোমার থাকে তবে তুমিও দেখাও, অনেক অনুরাগীরা স্বস্তিকার এই মনোভাবের প্রশংসা করেছেন। অনেকে আবার স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় সমালোচনায় মুখর হয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

স্বস্তিকার মতে গায়ে ট্যাটু বা ব্রায়ের স্ট্র্যাপ দেখতে পেলেই মানুষের সমস্যা শুরু হয়ে যায়। কোথায় লেখা আছে মহিলাদের অন্তর্বাস সবসময় ঢেকে ফিটফাট থাকতে হবে? মহিলাদের অন্তর্বাস কোনও কারণে বাইরে বেরিয়ে যেতেই পারে, এটা অত্যন্ত সাধারণ বিষয়। চুপ থাকলে কোনও বিতর্ক হবে না। কিন্তু আমি চুপ থাকব কেন?

সাধারণ মানুষের অত সময় নেই যে সোশ্যাল মিডিয়া ঘেঁটে ঘেঁটে হাজার হাজার কমেন্টের মধ্যে থেকে কে কী বলল তার উত্তর দেওয়া। কিন্তু আমি সেটা করি। আমার মনে হয় এগুলো বিতর্ক নয়,  খানিকটা গঠনমূলক আলোচনা। আমি সবসময় চাই এই ধরনের বিতর্কে অংশ নিতে।

One thought on “‘তোমার যদি থাকে, তবে তুমিও দেখাও, সোজা ব্যাপার’! সোজাসাপ্টা ঘোষণা স্বস্তিকা মুখোপাধ্যায়ের

error: Content is protected !!