সামাজিক দূরত্ব কে বুড়ো আঙুল দেখিয়ে দ্বিতীয়ার দিনেই তুমুল ভীড় পুজো মণ্ডপে, তুমুল ভাইরাল ভিডিও

  • 251
    Shares

দুর্গাপুজো অর্থাৎ বাঙালির সেরা উৎসব এর ঢাকে কাঠি পড়েছে।ইতিমধ্যেই পুজোর কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে এবং আজ তৃতীয় অর্থাৎ পূজার 3 দিন।যদিও হিসেবে নিজেকে 5 দিন দুর্গা আরাধনার দিন হিসেবে ধরা হয় কিন্তু বর্তমান যুগে এখন প্রথম থেকেই প্যান্ডেলে প্যান্ডেলে ঠাকুর দেখার শুরু হয়ে যায়।যদিও এবছর করো না পরিস্থিতির জন্য পুজোর আবহাওয়া অন্যান্য বছরের তুলনায় অনেকটাই আলাদা।পুজো পুজো আমেজ থাকলেও আমেজ এরশাদ যেন আতঙ্কে ভরপুর হয়ে গেছে মানুষের মধ্যে আর দুর্গা পুজোর পরেই যাতে করো না আবারও মহামারীর আকার নানায় তার জন্য বারবার ঘরে বসে থাকতে অনুরোধ করা হচ্ছে।অথচ সেই অনুরোধ উপেক্ষা করেই ধর্মতলা থেকে শুরু করে গড়িয়াহাট সর্বত্রই পূজোর কেনাকাটায় ভিড় ছিল চোখে পড়ার মতো আর্থিক সেভাবেই এবার কেনাকাটার মতোই শ্রীভূমির প্যান্ডেল হকারদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

উত্তর কলকাতার অন্যতম সেরা দূর্গা পূজার মধ্যে বিশেষ হলেও শ্রীভূমি স্পোর্টিং ক্লাব।প্রতিবছরই নানান ধরনের চমক নিয়ে হাজির হন কর্মকর্তারা এ বছরেও ব্যতিক্রম নেই যদিও করণা পরিস্থিতিতে অনেকটাই বাজেট এবং প্যান্ডেলের দিক থেকে খরচ কমিয়ে দিয়েছেন কর্মকর্তারা কিন্তু তা সত্ত্বেও প্রথমার আগে থেকেই পুজোর প্যান্ডেল কমপ্লিট।অন্যান্য বছর যে ভাবে পুজোর দিন গুলিতে শ্রীভূমি স্পোর্টিং এর ভিড় লক্ষ্য করা যায় এ বছর কেমন হবে তা নিয়ে চিন্তা ছিল অথচ দ্বিতীয়ার  দিন যেভাবে ভিড় হলো তা এককথায় লক্ষণীয়। 

যদিও করণা আবহ কিন্তু তার স্বত্তেও দ্বিতীয় দিন শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে এতটাই ভিড় ছিল যা সংবাদ মাধ্যমে মাধ্যমে একপ্রকার ভাইরাল খবরে পরিণত হয়েছে। এমনিতেই কলকাতায় করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে শেষ কয়েকটা দিনে অনেকটাই বেড়েছে সংক্রমনের সংখ্যা কিন্তু পুজো প্রেমের বাঙালিরা নিজেদের আনন্দ উপভোগ করা থেকে বিন্দুমাত্র পিছিয়ে নেই আর তাইতো বুঝি চুটিয়ে উপভোগ করতে দ্বিতীয়ার দিন থেকেই হাজার হাজার মানুষ নেমে পড়েছেন রাস্তায়। তাই সামাজিক দূরত্বের তো বালাই নেই উলটে সংক্রমণকে বুড়ো আঙুল দেখিয়ে ভিড়ের মধ্যে আট থেকে আশি সকলেরই দেখা মিলল সংবাদমাধ্যমের ক্যামেরায়।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এটি নিয়ে নেটিজেনদের পোষ্ট কিন্তু খামতি নেই কেউ কেউ ক্যাপশনে লিখেছেন, ‘দ্বিতীয়ার শ্রীভূমি । কোভিড ১৯ কে বুড়ো আঙুল দেখিয়ে RIP corona’।ফেসবুকে এসব ছড়িয়ে পড়তেই রীতিমতো আলোচনা শুরু হয়ে গেছে এবং অনেকেই বলছেন দায়িত্বজ্ঞানহীনতার মত কাজ করছেন সকলে যেখানে সংক্রমণ ঠেকানো টা বড় কথা ছিল সেখানে পুজোয় আনন্দ করতে মরিয়া আপামর বাঙালি।তাইতো পুজোর প্রথম পর্বে শ্রীভূমি স্পোর্টিং এরকম ভিড় দেখে সকলেই শিউরে উঠছেন।

error: Content is protected !!