দেখুন সেরা ৫ টি হ্যান্ড স্যানিটাইজার, দামেও সস্তা এবং ব্যবহারের জন্য নিরাপদ

  • 54
    Shares

হ্যান্ড স্যানিটাইজার আজকের অস্বাস্থ্যকর বায়ুমন্ডলে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এটি সেরা ব্যক্তিগত স্বাস্থ্যবিধি অনুশীলনগুলির মধ্যে একটি। সাবান এবং জল দিয়ে প্রথমে আপনার হাত ধুয়ে নিন। এবং তারপর সেরা হ্যান্ড স্যানিটাইজার ব্র্যান্ডের সাথে আপনার হাত স্যানিটাইজ করলে আপনাকে স্বাস্থ্যকর করে তোলে।

অবশ্যই খেয়াল রাখবেন আপনার হ্যান্ড স্যানিটাইজার জেনো অ্যালকোহল যুক্ত হয়। অ্যালকোহল মুক্ত হ্যান্ড স্যানিটাইজার ততটা কাজের নয়।

এমনকি রাস্তায় থাকার সময়ে যখন আপনার কাছে কোন সাবান ও জল নেই যেমন, ক্যাম্পিং, স্কুল, কলেজে এবং জনসাধারণের পরিবহন পরিষেবাতে; আপনি আপনার ব্যক্তিগত স্বাস্থ্যবিধি জন্য আপনার সাথে একটি ছোট হ্যান্ড স্যানিটাইজার এর বোতল রাখতে পারেন। এছাড়াও, এটি সার্জারি বা অন্য কোনও ক্রিয়াকলাপের পরে হাসপাতালগুলিতে ব্যবহার করা আবশ্যক।

Savlon Hand Sanitizer Gel

কলকাতায় অবস্থিত মাল্টিন্যাশনাল কোম্পানি ‘ই.টি.সি’ এর প্রোডাক্ট স্যাভলন। অ্যালকোহল যুক্ত হ্যান্ড স্যানিটাইজার এর বিভিন্ন সাইজ এর প্যাক পাওয়া যাবে। ছোট্ট পেন এর সাইজ এর থাকে শুরু করে বড় বোতল পর্যন্ত।

Dettol Hand Sanitiser – Aloe Vera

ইংল্যান্ড অবস্থিত কোম্পানি ডেটল সহজ, দ্রুত এবং কার্যকর। ডেটল তাৎক্ষণিক হ্যান্ড স্যানিটাইজার সাবান বা জলের কোনও প্রয়োজন ছাড়াই 99.99% রক্ষা করতে সহায়তা করে।

Godrage Mr. Magic Handwash and Sanitiser

এটি একটি উন্নত মানের হ্যান্ড স্যানিটাইজার যা গুঁড়ো আকারে আসে। যা বোতলে ভোরে পরিমাণ মতো জল দিয়ে ভালো করে ঝাঁকিয়ে ব্যবহার করতে হয়। এর হ্যান্ড স্যানিটাইজার টিতে অ্যালকোহল উপস্থিত নেই তাই এটি ব্যবহার যুক্তি যোগ্য নয়।

Purell Hand Sanitizer

‘Purell’ কোম্পানীটি এই পণ্যটিকে 99.99% জীবাণুকে হত্যা করেও আপনার হাত মসৃণ রাখার উদ্দেশ্য নিয়ে এই পণ্যটি তৈরি করেছে। আমেরিকান ইন্টারন্যাশনাল কোম্পানি যা পুরো বিশ্বে হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করে রেকর্ড গড়ে তুলেছে কিন্তু ভারতীয় বাজারে তেমনি প্রভাব ফেলতে পারেনি।