জানুন বাজারের সেরা 5 টি সার্জিক্যাল মাস্ক, সময় থাকতে আজকেই কিনুন ঘরে বসেই

  • 61
    Shares

ব্রতমানে করোনা ভাইরাসের সময়ে আমরা এইমাস্ক কথাটির সঙ্গে অত্যন্ত পরিচিত হয়েছি। কারণ এখন আমরা মাস্ক ছাড়া চলতে পারি না। আর ভবিষ্যতে মাস্ক ছাড়া চলতে পারব কি না তাও সন্দেহের বিষয়। মাস্ক ছাড়া কোন ভাবেই করোনা বাইরাসের সংক্রমন আটকানো সম্ভব নয়। তাই তো এখন মাস্ক ছাড়া চলাও অসম্ভব। কিন্তু সমস্ত মাস্কে যে সংক্রমন আটকানো যাবে তাও ঠিক নয়। কিছু কিছু মাস্ক আছে যা দিয়ে করোনা ভাইরাসের সংক্রমন আটকানো যায়। তার মধ্যে অন্যতম হস সার্জিক্যাল মাস্ক।

এককথায় বলতে গেলে যে মাস্কগুলি চিকিত্সকরা পড়ে থাকেন সেগুলিকে বলাহয় সার্জিক্যাল মাস্ক। তবে এর আবার ভাগ রয়েছে। বাজারে এখন বিভিন্ন ধরনের সার্জিক্যাল মাস্ক রয়েছে। কিন্তু তার মধ্যে পাঁচটি সার্জিক্যাল মাস্ক অত্যন্ত প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ। আসুন জেনে নেওয়া যাক সেই সমস্ত সার্জিক্যাল মাস্ক গুলি সম্পর্কে।

১. Dr Luzuliyo® 3-Ply Disposable Surgical face Mask,- এটির সঙ্গে তো আমরা বিশেষ করে পরিচিত। কারণ এই মাস্কটি ছাড়া এখন যে বাইরে বেরই যায়না। সবথেকে উন্নত মানের এবং নিরাপদ মাস্ক বলে এটিকে ব্যবহার করার পরামর্শ দিয়েছন চিকিত্সকরা। বিশেষজ্ঞরাও এই মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন। এটি এমন ভাবে তৈরি যা বিশুদ্ধ বাতাসকে সংশোধিত করে তবেই বাতাস শরীরের ভিতরে ঢুকতে সাহায়্য করে। তাই সংক্রমন অনেক ভাবেই আটকানো সম্ভব।

২. MYSWA Wecare 3PLY Non Woven Disposable Face Mask-ধূলো জীবানু দূষণ সর্বক্ষেত্রেই এই ওয়ান লেভেলের সার্জিক্যাল মাস্কটি প্রতিরোধক হিসেবে ব্যবহার করা হয়। এগুলির সঙ্গে সাধারণত প্লাস্টিকের দুটি দড়ি লাগানো থাকে। তবে নরম ও একবার ব্যবহার যোগ্য মাস্ক হিসেবে এগুলিকে ব্যবহার করা হয়। দেখতে যেমনই হোক না কেন এগুলি থ্রি লেয়ার হওয়ায় অনেকটাই সংক্রমন আটকাতে সাহায়্য করে।

৩. ASGARD® 3 Layer Face Protection Masks with NOSE PIN- দূষণের হাত থেকে এবং যেকোনো সংক্রমনের হাত থেকে মুখ ও নাককে রক্ষা করাই এর কাজ। এগুলি ডাক্তারি মাস্ক হিসেবেও পরিচিত। এগুলির মতো নিরাপদ মাস্ক আর কোনোটাই হয় না, এমনটাই বলে থাকেন বিশেষজ্ঞরা। তব এগুলিও একবার ব্যবহার করা যায়। কিন্তু চার ঘন্টা অন্তর বদল করা উচিত।

৪. Mrideena 3 Ply Disposable Surgical Masks- সাধারনত চারটি লেয়ার দিয়ে তৈরি এই মাস্ক। তবে খুবই নরম, ব্যবহার যোগ্য। সাধারণ ডাক্তারি মাস্ক হিসেবে বিশেষ ভাবে পরিচিত। অপারেশনের সময় এগুলি ব্যবহার করা হয়। এগুলি সংক্রমন ঠেকাতে বিশেষ ভাবে সাহায্য করে থাকে।

৫. KroNil 3-Ply Non-Woven Disposable Surgical Face Masks with Earloops and Nose Bridge – সহজে শ্বাস যোগ্য, নরম ও অত্যন্ত আরামদায়ক মাস্ক। যেগুলি চিকিত্সকরাও ব্যবহার করে থাকেন। এগুলি একেবারে নিরাপদ হিসেবেই ব্যবহার করা হয়ে থাকে।

এছাড়াও রয়েছে ORILEY ORMB25 3 Ply Meltblown Filter Non-Woven Disposable Non Surgical Face Mask with Nose Pin