কাঁঠাল নাকি নিয়ন্ত্রণ করছে করোনা ভাইরাস? অ্যামাজনে চড়া দামে বিকোচ্ছে কাঁঠাল বীজ

  • 96
    Shares

করোনাভাইরাস 6 মাস ধরে যেভাবে পৃথিবীতে দেখাচ্ছে তাতে এককথায় অতিষ্ঠ হয়ে উঠেছেন সাধারণ মানুষজন। কিভাবে করনা ভাইরাসের হাত থেকে রেহাই পাওয়া যাবে? সেই উত্তর খুঁজতে মরিয়া সকলে, আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন বিজ্ঞানীরা। বিজ্ঞানীদের নিরন্তর প্রচেষ্টায় আপাতত করোনা ভাইরাস প্রতিরোধক ভ্যাক্সিন আবিষ্কার করা সম্ভব হয়েছে। কিন্তু তা এখনো বাজারে আসতে বেশ কয়েক মাস দেরি কিন্তু এরই মধ্যে গুজব রটেছে কাঁঠাল নাকি করোনা নিয়ন্ত্রণ করতে সাহায্য করছে।

ব্যাস এই গুজব রটে না উঠতেই অমনি বাজার থেকে চড়া দামে কাঁঠাল কিনতে ব্যস্ত হয়ে পড়েছেন আমজনতা। শুধু তাই নয় এই সুযোগকে হাতিয়ার করে অনলাইনে সংস্থা অ্যামাজন চড়া দামে কাঁঠাল বিকোচ্ছে। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। বর্তমান ভার্চুয়াল মাধ্যমের যুগ আর এই ভার্চুয়াল মাধ্যমের মধ্য দিয়েই গুজব রটেছে কাঁঠাল নাকি করোনাভাইরাস রোধ করতে সাহায্য করছে, বিশেষ করে অসমির দিকে এই গুজব বেশি করে মাথাচাড়া দিয়ে দাঁড়িয়েছে আর এই গুজব রটার সঙ্গে সঙ্গেই বাজার থেকে চড়া দাম দিয়ে কাঁঠাল কিনছেন সাধারণ মানুষজন।

তবে গুজবে কান দিয়ে শুধুমাত্র কাঁঠাল নয় কাঁঠালের বীজের বিক্রিও বেড়েছে বহুগুণে, তার সঙ্গীর দাম বেড়েছে অনেকটাই কারণ একেকটি কাঁঠালের বীজের দাম নেওয়া হচ্ছে 15 টাকা করে, যদি অনলাইনে আবার বেশ খানিকটা ডিস্কাউন্টে পাওয়া যাচ্ছে। আসলে কাঁঠাল অত্যন্ত পুষ্টিকর এবং উপকারী ফল যার মধ্যে ভিটামিন এ বি পটাশিয়াম ম্যাগনেসিয়াম খনিজ রয়েছে। এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে সাহায্য করে বলেও দাবি করা হয় , তবে সেই কাঁঠাল নাকি করোনাভাইরাস দূর করতে সাহায্য করছে আর এই খবর ছড়িয়ে পড়তেই বিক্রি বেড়েছে এই মৌসুমী ফলের।

একদিকে কাঁঠালে পুষ্টিগুণে ভরপুর অন্যদিকে কাঁঠাল খেলে ওজন বাড়ার সম্ভাবনা একেবারেই থাকে না তার সঙ্গে কাঁঠালি থাকা ভিটামিন সি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে বিশেষভাবে সাহায্য করে যা মানুষের মধ্যে ধারণা তৈরি করেছে সেটি করোনাভাইরাস দূর করতে সাহায্য করবে আর এভাবেই বাজারে করো না ভাইরাসের আবহে কাঁঠাল বিক্রি বহুগুণে বেড়েছে।

One thought on “কাঁঠাল নাকি নিয়ন্ত্রণ করছে করোনা ভাইরাস? অ্যামাজনে চড়া দামে বিকোচ্ছে কাঁঠাল বীজ

error: Content is protected !!