বাড়িতে এই পদ্ধতিতে একদম মুচমুচে আলু ভাজা বানিয়ে ফেলুন, দেখে নিন সেই সহজ পদ্ধতি

যদিও কথাতেই আছে মাছে ভাতে বাঙালি কিন্তু তার স্বত্তেও বাঙালির দুপুরের কিংবা রাতের খাবারের পাতে ভাত রুটি ছাড়া অন্যান্য আনুষঙ্গিক রকমারি বাহারের পদ না থাকলে যেন মন পছন্দ হয় না। ভোজন রসিক বাঙালি খাবারের সঙ্গে কোন জায়গায় কোন রকম আপস করতে নারাজ তাই প্রতিদিন রকমারি তরকারি রকমারি ভাজাভুজি কিংবা রকমারি ডিশ রান্না করা বাংলালিংক স্বভাবধর্ম।কিন্তু ইতিমধ্যেই আবার অনেকে বৃহস্পতিবার শনিবার মঙ্গলবার ইত্যাদি দিনে নিরামিষ খাবার খান।সেই নিরামিষ খাবার গ্রহণের জন্য অনেকেই ভাত তরকারি তার সঙ্গে ছোটখাটো ভাজাভুজি করে খান।

কেউ আবার সন্ধ্যেবেলায় চায়ের সঙ্গে ভাজা খেতে পছন্দ করেন কিন্তু দোকান থেকে কিনে না এনে যদি বাড়িতে সহজ পদ্ধতিতে মুচমুচে আলু ভাজা রান্না করে খান সে ক্ষেত্রে পয়সাও সেভাবে এবং আপনার স্বাস্থ্যগত দিক থেকেও উপকার পাবেন।তাই আজ জেনে নিন ঘরে মুচমুচে ঝুরঝুরে আলু ভাজা কিভাবে ভাজবেন।

উপকরণ- একটি বড় সাইজের আলু সাদা তেল নুন সামান্য চিনেবাদাম কিছুটা কারিপাতা এবং কিছুটা শুকনো লঙ্কা।

পদ্ধতি- প্রথমে বড় সাইজের আলোকে গ্রেটার দিয়ে ছোট ছোট করে ঘষে নিন তারপর ঘষে রাখা আলু ভালো করে ধুয়ে নিয়ে তার মধ্যে সামান্য নুন মিশিয়ে সেটি জল ঝরাতে দিন।

এরপর কড়াইতে অনেকটা পরিমাণের সাদা তেল দিয়ে তাতে শুকনো লঙ্কা চিনে বাদাম ভাজা এবং কারিপাতা ভাল করে ভেজে নিয়ে তুলে রাখতে হবে তারপর কেটে রাখা আলু টুকরোগুলি ওই সাদা তেলের মধ্যে দিয়ে দিতে হবে। লাল লাল হয়ে এলে কারিপাতা ভেজে রাখা শুকনো লঙ্কা এবং বাদাম ভাজা দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে সেটি নামিয়ে রাখতে হবে। তারপর যখন পরিবেশন করবেন তাতে সামান্য নুন এবং চাট মসলা মিশিয়ে পরিবেশন করুন।

One thought on “বাড়িতে এই পদ্ধতিতে একদম মুচমুচে আলু ভাজা বানিয়ে ফেলুন, দেখে নিন সেই সহজ পদ্ধতি

Leave a Reply