থুতু ছিটিয়ে রুটি তৈরি করছে এক রেস্তোরাঁর কর্মী! ভিডিও ভাইরাল হতেই কি শাস্তি হলো দেখুন

  • 35
    Shares

করোনা পরিস্থিতি কাটিয়ে মানুষ একটু একটু করে চেনা ছন্দে ফিরতে শুরু করেছে। কিন্তু সাবধানতার সঙ্গে আমাদের এখনও জীবন কাটাতে হবে। মুখে মাস্ক পরা ও বারবার সাবান দিয়ে হাত ধোয়া আমাদের নিত্য নৈমিত্তিক অভ্যাসে পরিণত হয়েছে। সাবধানে পরিস্কারভাবে আমাদের জীবন কাটাতে হচ্ছে। তার মধ্যে নোংরা চিত্র যেন নৈব: নৈব: চ:। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখলে সকলের চক্ষু চড়কগাছ হওয়ার অবস্থা। ভিডিওটিতে দেখা যাচ্ছে এক রেস্তোরাঁর কর্মী থুতু ছিটিয়ে রুটি তৈরি করছে।

নিত্য নৈমিত্তিক ইঁদুর দৌড়ের জীবনে আমরা অনেক সময় রুটি বা বিভিন্ন খাবার কিনে খেয়ে থাকি। কিন্তু সেই খাবার কতটা পরিস্কার পরিচ্ছন্ন তা নিয়ে সকলের মনেই একটা প্রশ্ন থেকে যায়। খাবার আমরা পরিতৃপ্তির সঙ্গে খাই কিন্তু সেই খাবার যদি পরিস্কার পরিচ্ছন্ন না হয় তা আমাদের স্বাস্থ্যের পক্ষে হানিকর। আর আমরা সকলেই জানি স্বাস্থ্যই আমাদের প্রধান সম্পদ। স্বাস্থ্য ঠিক রাখতে পুষ্টিকর খাদ্যর যেরকম দরকার ঠিক সেরকমই খাবার পরিষ্কার পরিচ্ছন্ন কিনা তাও দেখতে হবে।

পশ্চিম দিল্লির এক হোটেলে এক ব্যক্তি রুটি বেলার পর তাতে থুতু ছিটিয়ে দিচ্ছে। তারপর তা শেঁকছে উনুনে। আর তার সহকর্মী আটা মেখে তাকে সাহায্য করছে। ভিডিওটি ভাইরাল হতেই শোরগোল পড়ে যায় নেটিজেনদের মনে। তারপর সেই খবর যায় দিল্লি পুলিশের কানেও। ভিডিওটি দেখে দুই ব্যক্তিকে চিহ্নিত করে তাদের গ্রেফতার করে পুলিশ। দুই অভিযুক্তের নাম সাবি আনোয়ার ও ইব্রাহিম।

সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরণের ভিডিও, ছবি দেখতে পাই যা অনেক সময়ই আমাদের অবাক করে দেয় আবার অনেক শিক্ষাও দিয়ে যায়। আবার অনেক ধরণের অভিজ্ঞতাও সঞ্চয় করি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। এই সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা এই ভিডিওটি তেমন  আমাদের অপরাধীদের ধরতে সাহায্য করল তা আর বলার অপেক্ষা রাখে না।

error: Content is protected !!