সকল ভারতবাসীর কাছে একটি বিনীত অনুরোধ করলেন এক ভারতীয় সেনা জওয়ান

  • 1K
    Shares

সেনা জওয়ান দের প্রতি আমাদের মনের মধ্যে একটা আবেগ সবসময় থাকে। আর এই আবেগটা থাকা উচিত প্রতিটি ভারতীয়ের মনে। কারণ আজ আমরা নিশ্চিন্তে ঘুমোতে পারছি তাদের জন্য ই। তারা রাত জেগে আমাদের পাহারা দিচ্ছেন আর আমরা নিশ্চিন্তে ঘরের মধ্যে ফ্যানের তলায় শান্তিতে ঘুমাচ্ছি। এনাদের ত্যাগের জন্যই আজ আমরা আয়েশ করতে পারছি।

অথচ এত কষ্ট দুঃখ সহ্য করেও সেনা জওয়ানরা নিজেদের প্রতিভাকে টিকিয়ে রেখেছেন। খারাপ পরিস্থিতির সাথে লড়াই করেও তারা গান গাইতে ভোলেননি। এর আগেও সেনা জওয়ানদের অনেকগুলি ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়েছিল। সেই ভিডিও গুলি তেও দেখেছিলাম মনের আনন্দে তারা গান গাইছে। এত আশঙ্কা, এত আতঙ্কের মধ্যে থেকেও কীভাবে গান গাইতে হয় তা তাদের থেকেই শেখা উচিত।

জীবনে এত কঠিন সংগ্রামের মধ্য দিয়ে গিয়েও তারা কখনো হতাশায় ভোগেন না।বছরের-পর-বছর,মাসের পর মাস তারা আপনজনদের থেকে দূরে থাকেন। কত কষ্ট ভোগ করেন তারা। দেশকে রক্ষা করতে কত রকমের সুবিধাকে ত্যাগ করতে হয় তাদের হাসিমুখে। অথচ তা সত্বেও তারা বাঁচতে জানেন। তাই জীবনের কঠিন লড়াইয়ের মধ্যেও তারা নিজেদের গুণাবলী প্রতিভাকে বাঁচিয়ে রাখেন। তাই মাঝেমধ্যেই সোশ্যাল সাইটে তাদের গান করার ভিডিও ভাইরাল হয়। তবে সম্প্রতি সোশ্যাল সাইটে সেনা জওয়ানের যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি কোনো গানের ভিডিও নয়।

যুদ্ধে যাওয়ার আগে ভারতীয় একজন সেনা জ‌ওয়ান এই ভিডিওটি করেছেন।ভিডিওটিতে তিনি বলেছেন যে তিনি বর্ডারে যাচ্ছেন চীনা সেনাদের সাথে যুদ্ধ করতে। অনেক কষ্ট করতে হয় তাদের যুদ্ধের সময়। এই কষ্টকেই তারা তাদের জীবনের কর্তব্য বলে গ্রহণ করেছেন। এই ভিডিওটিতে তিনি আমাদের সাধারন মানুষকে একটি অনুরোধ করেছেন।তিনি বলেছেন আমরাও যেন কিছু কর্তব্য পালন করি।তার কথায়- “দেশের জন্য আপনারাও কিছু করুন।চাইনা জিনিস ব্যবহার করা বন্ধ করুন। চাইনা অ্যাপগুলো ফোন থেকে ডিলিট করুন।নিজেদের মধ্যে দেশভক্তি জাগান। আমরা এখানে কঠিন পরিস্থিতির সাথে লড়াই করে এতকিছু করছি। আপনারা ঘরে থেকে শুধু আঙ্গুল দিয়ে অ্যাপ ডিলিট তো করতেই পারেন।এতে আমাদেরও ভালো লাগবে” মুহূর্তের মধ্যে ভিডিওটি তুমুল গতিতে ভাইরাল হয়ে যায়। বহু মানুষ শেয়ার ও কমেন্ট করেছেন ভিডিওটিতে। সেনা জওয়ানের এই ভিডিওটি যদি আপনি এখনো না দেখে থাকেন তাহলে এখুনি একবার দেখে নিন।

error: Content is protected !!