অভিনব কায়দায় একহাত দিয়ে বাচ্চাকে কুয়োর থেকে তুলে আনলেন ‘মা’ বাঁদর, ভাইরাল ভিডিও

  • 71
    Shares

মা আর সন্তানের সম্পর্ক এই পৃথিবীর সবচাইতে নিখাদ সম্পর্ক।এই পৃথিবীতে সবথেকে সুন্দরতম অনুভূতি হল মা হ‌ওয়ার অনুভূতি। একজন নারীর পূর্ণতর হয় মাতৃত্বের মধ্যে। একজন নারীর সর্বোত্তম বিকাশ হচ্ছে মাতৃত্ববোধ। মাতৃত্ব বোধ একজন নারীকে সফল ও সার্থক করে তোলে। কারণ এ পৃথিবীতে আর সমস্ত সম্পর্কের মধ্যে স্বার্থ থাকলেও একমাত্র মা আর সন্তানের সম্পর্ক হয় নিখাদ। এই সম্পর্কের মধ্যে কোন স্বার্থ থাকেনা।

মা সন্তানকে কত ভালোবাসা আর স্নেহে বড় করেন। সন্তানকে দেন সুশিক্ষা। আর সেই শিক্ষার সার্থক প্রয়োগ হলে কোন মায়ের না ভালোলাগে? শুধু তো গর্ভেই না জন্মের পর ও মা সন্তানকে লালন করেন,পালন করেন। সন্তানের মধ্যেই মা নিজের প্রতিচ্ছবি দেখতে পান। কিন্তু শুধু মানবজাতির মধ্যে নয় পশুদের মধ্যেও ভীষণভাবে রয়েছে সন্তান স্নেহ। একজন পশু মা ও তার সন্তানের জন্য জীবনের পরোয়া না করে ছুটে যান সন্তানকে বাঁচাতে।

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি মা ও সন্তানের প্রেমের এক উজ্জ্বল উদাহরণ। এর আগেও অনেক ভাইরাল ভিডিওতে আমরা দেখেছি সন্তানকে নিশ্চিত মৃত্যুর থেকে রক্ষা করতে পশু মা অসম লড়াই লড়ছেন। আবার ও দেখলাম সেই একই প্রেমের ভালোবাসার উদাহরণ। সন্তানের জন্য মা যে কত ত্যাগ-তিতিক্ষা করতে পারেন, ভাইরাল হওয়া ভিডিও টি সেই কথাই প্রমাণ করে।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে খুদে বানর কুয়োর মধ্যে পড়ে গিয়ে চি চি করছে। আরবান ওর মা আপ্রাণ চেষ্টা করছে বাচ্চাকে সেই কুয়োর থেকে তুলে আনতে। বারংবার চেষ্টা করার পরে এক পর্যায়ে গিয়ে সে সফল হয়। কুয়ো থেকে তুলে আনে তার বাছাকে আর তারপর আদরে ভরিয়ে দেয় সন্তানকে। কীভাবে বাচ্চাকে বুদ্ধি করে তুলে এনেছে বাঁদর মা, দেখলে অবাক হতে হয়! তাজ্জব বনে যাওয়ার মতোই ভিডিও এটা। ভিডিওটিতে দেখা যাচ্ছে কিভাবে বুদ্ধি করে বানর মা তার বাচ্চাকে বাঁচালো?

অনেকক্ষণ চেষ্টা করার পরে বানর মা এক হাত দিয়ে কুয়োর মধ্যে ঝুলে পড়ে। আর এক হাত দিয়ে যত্ন করে বাচ্চাকে তুলে আনে! ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গেই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গেছে। প্রচুর মানুষ ভিডিওটি শেয়ার করেছেন। প্রচুর মানুষ ভিডিওটিতে কমেন্ট করেছেন। ভিডিওটি দেখলে সত্যিই মনটা ভালো হয়ে যায়। যদিও প্রথমদিকে ছানা বাঁদরের চিচি কান্না শুনে কান্না পায় কিন্তু পরে যখন দেখতে পাওয়া যায় যে মা বাঁদর সন্তানকে তুলে আনছেন অসীম সাহসের সঙ্গে তখন মনটা মুহূর্তের মধ্যে ভালো হয়ে যায়।

One thought on “অভিনব কায়দায় একহাত দিয়ে বাচ্চাকে কুয়োর থেকে তুলে আনলেন ‘মা’ বাঁদর, ভাইরাল ভিডিও

error: Content is protected !!