ছত্তীসগড়ের কুমোর বানালেন এক আশ্চর্য প্রদীপ, একবার তেল দিলেই জ্বলবে টানা 24 ঘণ্টা!

  • 430
    Shares

কিছু কিছু জিনিস সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় যা মানুষকে তাক করে দেয়। সম্প্রতি যে জিনিসটি ভাইরাল হয়েছে তা আসন্ন দীপাবলি উপলক্ষে অত্যন্ত কাজের একটা জিনিস। ছত্রিশগড়ের কোনডাগাঁওয়ের শিল্পী অশোক চক্রধর অনলাইনের একটি ভিডিও থেকে অনুপ্রাণিত হয়ে অভিনব একটি মাটির প্রদীপ প্রস্তুত করেছেন।

কেন বলছি এই প্রদীপ টি অভিনব জানেন?
কারণ সচরাচর মাটির প্রদীপের ক্ষেত্রে যেমনটা হয় এটা ঠিক তার উল্টো। এই প্রদীপে বারবার তেল ভরার কোন ঝামেলা নেই, এই অভিনব পদ্ধতিতে তৈরি করা প্রদীপে একবার তেল ভরলে তা দীর্ঘ ২৪ ঘণ্টা থেকে ৪০ ঘন্টা অবধি চলবে।

কীভাবে বানালেন শিল্পী অশোকবাবু এই প্রদীপটি?

শিল্পী অশোকবাবু জানিয়েছেন যে বিভিন্ন রকমের প্রযুক্তি ইন্টারনেটে দেখেই তিনি এই প্রদীপটি বানিয়েছেন।

এই প্রদীপ তৈরি করার কাজে পাঁচ থেকে ছয় বার ব্যর্থ হয়েছেন অশোকবাবু। কিন্তু অবশেষে আজ তিনি সফল। তবে অশোকবাবু জানান যে,অশোক বাবুর তিন মেয়ের মধ্যে বড় মেয়ে তাকে এই কাজে সাহায্য করেছে। তার আর দুটি মেয়ে খুব ছোট। তারা এখন স্কুলে পড়ে।

তার প্রদীপের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। প্রসঙ্গত উল্লেখ্য যে এর আগে এই প্রদীপ তৈরি করে দুর্গাপূজার সময় তিনি তা বিক্রি ও করেছেন স্থানীয়দের কাছে। তবে প্রদীপের এই ভিডিও ভাইরাল হওয়ার পর এখন বিখ্যাত হয়ে গেছেন অশোকবাবু, এমন আলাউদ্দিনের প্রদীপ হাতের কাছে পেলে কি আর কেউ ছাড়তে চায়, তাই সকলেই অর্ডার দিচ্ছেন প্রদীপবাবু কে। এরকম একটি সুপার ল্যাম্প পেতে সকলেই আগ্রহী।আর এত অর্ডার সামলাতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছেন তিনি।

One thought on “ছত্তীসগড়ের কুমোর বানালেন এক আশ্চর্য প্রদীপ, একবার তেল দিলেই জ্বলবে টানা 24 ঘণ্টা!

error: Content is protected !!