পান্তা ভাতের বিশেষ রেসিপি রান্না করেই বাঙালি কন্যার বিশ্বজয়! মাস্টারশেফ অস্ট্রেলিয়া মাতালেন বঙ্গ ললনা

পান্তাভাত এই শব্দটির সঙ্গে ভেতো বাঙালি এক নিবিড় সম্পর্ক রয়েছে। মাছে ভাতে বাঙালি যেমন পান্তা ভাতে বাঙালি ওতপ্রোত ভাবে সম্পর্কটা অনেকটা একই বলা যেতে পারে। এখনো পর্যন্ত গ্রামে-গঞ্জে বহু বাড়িতেই সকালে জলখাবারের পান্তা ভাত খাওয়ার প্রচলন রয়েছে যদিও শুধুমাত্র গ্রামাঞ্চলে নয় শহরের ক্ষেত্রেও এই অভ্যাসটা দেখা যায় অনেক পরিবারে। পান্তাভাত বহুগুণ সমৃদ্ধ একটি খাবার যাতে সম পরিমাণে ভিটামিন এবং অন্যান্য প্রয়োজনীয় উপাদান রয়েছে আর তাই পান্তা ভাত খেলে শক্তি বৃদ্ধি হয় এমন একটি কথা প্রচলিত রয়েছে।

এর পাশাপাশি পান্তাভাতের অনেক উপকারিতা রয়েছে। এবার সেই পান্তা ভাত রান্না করে সোজা মাস্টারশেফ অস্ট্রেলিয়া তে ফাইনালে উঠে গেলেন এক বঙ্গনারী।

অর্থাৎ বলা যেতেই পারে পান্তাভাতের সমৃদ্ধির প্রসার এখন বিশ্বজুড়ে। বিখ্যাত মাস্টারশেফ প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে পান্তাভাতের মানে বুঝিয়ে দিয়েছেন বাংলাদেশের এক গৃহবধূ নাম কিশ্বর চৌধুরী।

যদিও তিনি শুধুমাত্র এই প্রথমবার নন ফাইনালে ওঠার আগে প্রতিটি রাউন্ডে তিনি শুধুমাত্র বাঙালি রান্না করেছেন এবং বাঙালি রান্না কে বিশ্বের দরবারে আরও সমৃদ্ধ করে তুলতে কখনো মাছের ঝোল আবার কখনো অন্যান্য কিছু রান্না করে বিচারকদের মন জয় করেছেন, অত্যন্ত সাধারণ বাঙালির প্রতিদিনের খাবার বিভিন্ন মেনু তৈরি করে তিনি ফাইনালে গিয়ে বানিয়ে ফেলেছেন পান্তা ভাত আর আলু ভাতে।

সেখানে বিভিন্ন দেশ থেকে প্রতিযোগিরা এসেছিলেন এবং তারা প্রত্যেকেই ফাইনালে উঠে কোন মেনু তৈরী করবেন তা ভেবে উঠতে পারেননি কিন্তু এই বাঙালি মহিলা তিনি তার ধারা বজায় রেখে এবং ফাইনালে পান্তা ভাত আলু সিদ্ধ বানিয়ে রীতিমতো বিশ্বের দরবারে নিজের নাম ছড়িয়ে দিয়েছেন।

যদিও ফাইনালে তার আরো দুই প্রতিদ্বন্দ্বী রয়েছে কিন্তু পান্তাভাতের শিরোপা আদৌ পাবে কিনা তা জানতে রীতিমতো কৌতুহলী হয়ে উঠেছেন আমজনতা।

তবে যেহেতু তিনি তার একটি প্রতিযোগিতার ধাপে খিচুড়ি রান্না করে বিচারকদের মন জয় করে নিয়েছিলেন তাই অনেকেই মনে করছেন ফাইনালে তার জেতার সম্ভাবনা রয়েছে প্রবল।

One thought on “পান্তা ভাতের বিশেষ রেসিপি রান্না করেই বাঙালি কন্যার বিশ্বজয়! মাস্টারশেফ অস্ট্রেলিয়া মাতালেন বঙ্গ ললনা

error: Content is protected !!