‘নিম-তুলসী’ দিয়ে ‘আয়ুর্বেদিক মাস্ক’ বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন এক গেরুয়াধারী বৃদ্ধ, ভিডিও দেখে অবাক নেট দুনিয়ার বাসিন্দারা

সোশ্যাল মিডিয়ায় কত সময় কত কিছু ভাইরাল হয়। করোনার মধ্যে নানান রকম সচেতনতা মূলক বার্তা সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ছড়িয়ে যায়। এছাড়া করোনা পেশেন্টদের নানান রকম বক্তব্য, রোগীদের সুস্থ করবার জন্য উৎসাহিত করার জন্য ডাক্তারদের নাচ ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যায়। করোনার পরিস্থিতির মধ্যে মানুষের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য নানা রকম ঘরোয়া টোটকা ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সম্প্রতি ভাইরাল হয়েছে অদ্ভুত দর্শনের মাস্ক!

উত্তরপ্রদেশের সীতাপুরের একটি বাসস্ট্যান্ডে বাস ধরবেন বলে গেরুয়াধারী এক বাবাজি দাঁড়িয়ে ছিলেন। তার মুখে আছে অদ্ভুত দর্শন মাস্ক!যা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়! ওই বাবাজির মুখে দেখা যাচ্ছে দড়ির জালে ঠেসে ভরা নিম তুলসীর পাতা! সেই নিম তুলসী পাতার ফাঁক ফোকর দিয়েই নিশ্বাস নিচ্ছেন ওই বাবাজি। ৭২ বছরের বাবাজির মাস্ক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই অনেকেই আয়ুর্বেদিক মাস্ক বলে সেটিকে দাবি করেছেন। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন IPS অফিসার রূপিন শর্মা। এই ভিডিও শেয়ার করে তিনি ক্যাপশনে লেখেন,“এই মাস্ক করোনা মোকাবিলায় কতটা কার্যকর তা জানা নেই। তবে এটা ঠিক যে প্রয়োজন‌ই বহু আবিষ্কারের জননী।”

ভাইরাল ঐ ভিডিওটিতে সাধু বাবা এই মাস্কের উপকারিতা সম্পর্কে বলেছেন, “আমার ৭২ বছর বয়স। নিম আর তুলসীপাতা দিয়ে আমি নিজেই এই মাস্ক বানিয়েছি।” তার মতে সার্জিকাল মাস্কের থেকে এই মাস্ক বেশি গুরুত্বপূর্ণ কারণ প্রাচীনকাল থেকেই আমাদের দেশে নিম আর তুলসীর গুনাগুনের কথা বলা হয়েছে, যেখানে নিম আর তুলসীর জীবানু নাশ করার ক্ষমতার কথা বলা হয়েছে। তাই ওই বাবাজি এই মাস্কের ওপরই বেশি ভরসা রাখছেন।

বাবাজির অভিনব বুদ্ধি দিয়ে তৈরি করা এই ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে নেট দুনিয়ার মানুষ অবাক হয়ে গিয়েছেন। সকলেই কমেন্ট করে ভূয়সী প্রশংসা করেছেন এই মাস্কের। প্রাকৃতিক এই মাস্ক অনবদ্য উপায়ে প্রস্তুত করা এই মাস্ক সত্যি অতুলনীয় একটি জিনিস, এর কার্যকারিতা অথবা গুনাগুন কতখানি তা জানা না গেলেও, এই মাস্ক বহু মানুষের নজর কেড়েছে তা বলাই বাহুল্য।

One thought on “‘নিম-তুলসী’ দিয়ে ‘আয়ুর্বেদিক মাস্ক’ বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন এক গেরুয়াধারী বৃদ্ধ, ভিডিও দেখে অবাক নেট দুনিয়ার বাসিন্দারা

error: Content is protected !!