আহত বাছুরের পিছনে ছুটছে মা গরু, মাতৃস্নেহ দেখে অবাক সকলেই

  • 117
    Shares

এই পৃথিবীতে মা শব্দটির কোন বিকল্প হয় না।আমরা সকলেই জানি এই মা শব্দটির সঙ্গে আবার মাতৃস্নেহ অপার জড়িত। মায়ের সঙ্গে পৃথিবীর কোন মহিলার তুলনা করা যায় না কারণ একজন মা তার সন্তানকে যেভাবে ভালোবাসবে না যেভাবে স্নেহ করবেন তা বোধহয় পৃথিবীর অন্য কোন মহিলা পারেন না।সমস্ত বিপদ আপদ কে উপেক্ষা করে নিজের সন্তানদের প্রাণ বাঁচানোর জন্য একজন মা ই পারে নিজের জীবন বিসর্জন দিতে। সর্বদা সন্তানকে আগলে রাখা সন্তানের বিপদে আপদে সাহায্য করা সন্তানকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে অবধি একজন মা ই পারেন।

শুধুমাত্র মানুষ নয় মানুষের পাশাপাশি যেকোনো পশুপাখি বা যে কোন প্রাণী সকলের ক্ষেত্রে মায়ের অবদান অনস্বীকার্য এবং একজন মা ই পারে পৃথিবীর সমস্ত বিপদকে উপেক্ষা করে।নিজের সন্তানকে স্নেহের সঙ্গে যেমন পালন করে তোলে ঠিক তেমনি একজন বাবার থেকে মা ই বেশি করে ভালবাসতে পারেন।মানুষের মতো অবলা প্রাণী দের ক্ষেত্রেও একই তাই অবলা প্রাণীদের মুখের ভাষা না থাকলেও ইঙ্গিত ইশারা আচার-আচরণ সব বুঝিয়ে দিতে পারেন।সন্তানের আঘাত কোন মা সহ্য করতে পারে না তাই সন্তানের আঘাত লাগলে সবথেকে বেশি আঘাত লাগে মায়ের ঠিক তেমনি সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে অবলা একজন জন্তু অর্থাৎ গরুর মাতৃস্নেহ স্পষ্টভাবে ফুটে উঠেছে।যা দেখে এক কথায় অবাক হচ্ছেন নেট দুনিয়ার বাসিন্দারা।

ভিডিওটি দেখে মনে হচ্ছে ওড়িশার কোন একটি জায়গায় সেখানে একটি বাছুর গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে তাকে দেখে তার মা রীতিমতো চিন্তিত হয়ে পড়েছে।তাই বাছুরটিকে ভ্যানে তুলে যখন নিয়ে যাওয়া হচ্ছে ঠিক তখন ওই ভ্যানের পিছু পিছু যাওয়া শুরু করেছে মা গরুটি শুধু তাই নয় যত জোরে ভ্যান চালানো হচ্ছে ঠিক তত জরে জরে দৌড়াচ্ছে মা গরু আর এভাবেই তিনি কিলোমিটার পথ অতিক্রম করেছে।

ভিডিওটি দেখে রীতিমতো সকলেই প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তাঁর সঙ্গে সঙ্গে একজন নির্বাক জন্তু তার সন্তানের প্রতি স্নেহ দেখেও অনেকে অবাক হয়েছেন। কমেন্ট বক্স ভরিয়ে দিয়েছেন সকলের বিভিন্ন রকমের মন্তব্যে তার সঙ্গে সঙ্গে গরুটির মাতৃস্নেহ দেখে সকলেই চমকে উঠেছেন।

One thought on “আহত বাছুরের পিছনে ছুটছে মা গরু, মাতৃস্নেহ দেখে অবাক সকলেই

error: Content is protected !!