ট্র্যাক্টর চাপা দিয়ে পুলিশকে মারার চেষ্টা বিক্ষোভকারীদের! কৃষক বিক্ষোভে রণক্ষেত্র দিল্লি

  • 146
    Shares

কৃষক বিক্ষোভের জেরে রণক্ষেত্র চেহারা নিয়েছে দিল্লির আয়কর ভবন চত্বর।কৃষকদের ট্রাক্টর প্যারেড ঘিরে ব্যাপক বিক্ষোভ আর তাইতো পুলিশকে বেধড়ক মার ট্রাক্টর চাপা দিয়ে মারার চেষ্টায় উত্তপ্ত হয়েছে দিল্লির আইটি ও চত্বর।যদিও পুলিশ প্রথম পর্যায়ে লাঠিচার্জ করে কাঁদানে গ্যাস ছুড়ে কৃষকদের নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে কিন্তু পুলিশদের উপর পাল্টা ছড়া ভয় কৃষকরা তাই আন্দোলনকারীরা পুলিশের ওপর পাল্টাব মারধর শুরু করে বলে অভিযোগ উঠেছে এমনকি একাধিক বাসে ভাঙচুর চালানো হয় বলে সূত্রের খবর।

এমনিতেই কৃষক আন্দোলন গত কয়েক মাসে ইতিহাসে ব্যাপক আকার ধারণ করেছে তবে এদিন ট্রাক্টর প্যারেড এর জন্য নির্দিষ্ট রুটে পুলিশ মোতায়েন করা হয়েছিল এবং ব্যারিকেড করে নিরাপত্তার বলয় তৈরি করেছিল দিল্লি পুলিশ তবে প্রতিবাদী ওই কৃষকদল রীতিমতো নিজেদের রুট ভঙ্গ করে আইপিও চত্বরে এগিয়ে যায় যার জেরে পুলিশ এবং কৃষকদের মধ্যে রীতিমতো খন্ড যুদ্ধ বেধে যায়।

প্রতিবাদী কৃষকদের এ উত্তেজনা চরমে পৌঁছায় আর তাইতো পুলিশ বাধ্য হয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে এবং কাঁদানে সেল পাঠায় এর পাশাপাশি আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে যদিও দীর্ঘক্ষন ধরে আয়কর ভবন এর সামনে কৃষকরা বিভিন্নভাবে বিক্ষোভ দেখাতে শুরু করে এবং দুপুরের পর ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে তবে সেই সময়ই পুলিশের ওপর প্রতিশোধ নিতে ট্রাক্টর চালিয়ে পুলিশ কর্মীদের চাপা দেওয়ার চেষ্টা করে দুই কৃষক।

এই পরিস্থিতিতে পুলিশকর্মীরা কোনোক্রমেই নিজেদের প্রাণ রক্ষা করে যদিও কেউ হতাহত হয়নি কিন্তু এর পাশাপাশি বেশ কয়েকজন পুলিশকর্মীকে মারধরের অভিযোগ উঠেছে কৃষকদের বিরুদ্ধে।

তাতে বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হয়েছেন বলে সূত্রের খবর তবে এখানেই থেমে নয় যে সমস্ত বাস-দাঁড় করিয়ে পুলিশ ব্যারিকেড তৈরি করেছিল সেই বাসের উপর ভাঙচুর চালান কৃষকরা ।

One thought on “ট্র্যাক্টর চাপা দিয়ে পুলিশকে মারার চেষ্টা বিক্ষোভকারীদের! কৃষক বিক্ষোভে রণক্ষেত্র দিল্লি

error: Content is protected !!