সামনে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ দেখাচ্ছে কৃষকরা! আর পিছনে চলছে রমরমিয়ে হুক্কা পান! ভিডিও ভাইরাল

  • 205
    Shares

বর্তমানে দেশের এক জ্বলন্ত ইস্যু কৃষক আন্দোলন। কৃষি আইন বাতিলের দাবিতে অনড় কৃষকরাও। কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লিতে রাস্তায় বসে দীর্ঘদিন ধরে আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। এমনকি আন্দোলনের জেরে শহিদও হয়েছেন বেশ কয়েকজন কৃষক। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যাতে দেখা যাচ্ছে আন্দোলনরত কৃষকদের মধ্যে কিছু সংখ্যক কৃষক দেদার হুক্কা পান করছেন।

কৃষি বিল প্রত্যাহার করা ছাড়া একচুলও আপোষ করতে নারাজ কৃষকরা। ইতিমধ্যেই কেন্দ্র-কৃষকদের মধ্যে অষ্টম দফার বৈঠকও হয়। কেন্দ্রের পক্ষ থেকে কৃষি আইন সংশোধনের কথা বললেও তা মানতে নারাজ কৃষকরা। কিন্তু তাদের দাবি না মানলে আন্দোলনের মাত্রা আরও তীব্রতর হবে, তার হুঁশিয়ারিও দিয়েছেন কৃষক সংগঠন। প্রতিবাদরত এক কৃষক সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় দেখা যায় তার পাশে বসে থাকা কৃষকরা দেদার হুক্কা পান করছেন।

আন্দোলনরত এক কৃষক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় বলেন, বিল ফিরিয়ে নেওয়া উচিত ছিল কিন্তু এখানে তো দেখছি কৃষকদের হয়রানি করা হচ্ছে। কৃষকদের কথা না মানলে সরকার ও পরে চাপে পড়বে বলে হুঁশিয়ারি দেন তিনি। এসবতো ঠিকই ছিল কিন্তু এর ই মাঝে দেখা গেল আন্দোলনরত কৃষকদের হুক্কা পান। যা দেখে নেটিজেনরা হো হো করে হেসে উঠল। যা নিয়ে শুরু হল ট্রোল।

এর আগেও আন্দোলনরত কৃষকদের বিভিন্ন কষ্টের ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছিল তা বলাই যায়। বেশ কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় দেখা যায় একজন কৃষক যার বয়স প্রায় আশির্দ্ধ, তিনি হাতে ক্যাথিডার নিয়ে আন্দোলন চালাচ্ছেন। সেই ছবি দেখে আমাদের সকলের মন যেমন কেঁদে উঠেছিল, সেরকমই এই ছবি প্রকাশের সঙ্গে সঙ্গে আমাদের কাছে ট্রোলে পরিণত হয়েছে তাদের আন্দোলন।এই ভিডিও শেয়ারের সঙ্গে সঙ্গেই বেশ ভাইরাল তা বলাবাহুল্য।

বিঃদ্রঃ যদিও এই ভিডিওটির সত্যতা Westbengal24x7.com যাচাই করেনি।

error: Content is protected !!