প্রকৃতির উল্টো ঘটনা! ব্যাঙ সাপকে ধরে খাচ্ছে! এমন আজব ঘটনা কখনও দেখেছেন

কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যাচ্ছিলো যে,হুবহু মানুষের মতো কাজ করছে বানর। টেবিলে বসে টুকটুক করে মানুষের মতো সবজি কাটছে সে আর তারপর সবজি গুলো কেটে এগিয়ে দিচ্ছে মালিকের দিকে। আবার আরেকটি ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছিল যে জঙ্গলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইতে মেতেছে দুই সাপ। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটিও অবাক করা একটি ভিডিও।

কিছুদিন আগে ভাইরাল হওয়া একটি ভিডিওটিতে দেখা যাচ্ছিলো যে, একদম মানুষের মতো বাজারে বসে ফল বিক্রি করছে একটি বানর। সকলকে অবাক করে সে আবার দরদাম করছে। ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছিলো একজন তরুণ ফলমূল কিনতে বাজারে গেছে আর তার স্কুটারে করে দুটি হনুমানকেও নিয়ে গেছে সে। তারপর বাজারে গিয়ে হনুমানের বাচ্চাগুলিই বাজার করতে শুরু করে দেয়। যুবকটি হনুমান গুলিকে যে ফলটি দিতে বলছে হনুমান গুলো ঠিক সেই ফলটিই দিচ্ছে, আবার শেষের দিকে নিজেদের জন্য ফল কিনতে আবদার ও করে বসে তারা। ভিডিওটি সত্যি নেটিজেনদের মন ছুঁয়ে গেছে।

ছোটবেলায় আমরা প্রত্যেকেই খাদ্য-খাদক সম্পর্কের কথা পড়েছিলাম। সেই খাদ্য-খাদকের সম্পর্কে লেখা ছিল যে, ব্যাঙ পোকামাকড় খায়,আর সাপ ব্যাঙকে ধরে খায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে ঠিক এর উল্টো ঘটনা দেখা যাচ্ছে। দেখা যাচ্ছে যে, একটি ব্যাঙ সাপকে ধরে খাচ্ছে। হ্যাঁ অবিশ্বাস্য মনে হলেও সত্যি, ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে যে,সবুজ রঙের একটি ব্যাঙ একটি সাপকে ধরে খাচ্ছে।

এরকম একটি ভিডিও দেখে প্রত্যেকেই অবাক হয়ে যাবেন এটাই স্বাভাবিক কথা। ন্যাশনাল জিওগ্রাফির বর্ণনা অনুযায়ী এটি সম্ভবত একটি অস্ট্রেলিয়ান গ্রিন ট্রি ফ্রগ। এরা পোকামাকড় খাওয়ার পাশাপাশি মাঝে মাঝে ছোট সাপকেও শিকার করে খায়। ন্যাশনাল জিওগ্রাফি যাই বলুক উল্টো ঘটনা দেখলে আমাদের বিষ্ময় লাগে বৈকি! সাম্প্রতিককালের ভাইরাল ভিডিওটি তার সবথেকে বড় প্রমান।

error: Content is protected !!