কোন কোন SCOOTER ও MOTORCYCLE সবথেকে বেশি বিক্রি হলো? এক নজরে দেখে নিন সেই তালিকা

লাগাতার হারে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম এবং বর্তমানে সেই পেট্রোলের দাম সেঞ্চুরি পার করেছে যদিও ডিজেলের দাম তুলনামূলকভাবে অনেক কম কিন্তু তা সত্ত্বেও প্রতিনিয়ত ও যেভাবে পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি হচ্ছে তাতে একপ্রকার মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।তবে লাগাতার হারে পেট্রোল-ডিজেলের দাম বাড়লেও তার সঙ্গে কিন্তু পাল্লা দিয়ে বিক্রি বাড়ছে দু চাকার যান।

তার অন্যতম কারণ হিসেবে দেখা যাচ্ছে যেহেতু লকডাউন পরিস্থিতিতে ট্রেন-বাস ঠিকঠাক চলছে না তাই দূরপাল্লায় এবং গন্তব্যস্থলে পৌঁছান এবং কর্মক্ষেত্রে পৌঁছানোর অন্যতম মাধ্যম হয়ে উঠেছে বাইক স্কুটার গুলি।আর সেই হিসেবে নিরিখে জুলাই মাসে গত বছরের তুলনায় মোটরসাইকেল ও স্কুটারের দাম বিক্রির অনেকটাই বেড়েছে আর সেই বিক্রি হওয়া স্কুটার এবং মোটরসাইকেলের তালিকায় রয়েছে 10 টি মোটরসাইকেল ও স্কুটার।

সম্প্রতি মোটরসাইকেল এবং স্কুটার নির্মাতা সংস্থা গুলি একটি ডেটা দিয়েছে আর সেই অনুযায়ী জুলাই মাসে প্রথম দশটি স্কুটি মোটরসাইকেল বিক্রি হয়েছে মোট 9,18,317 টি। অর্থাৎ গত বছরের তুলনায় 8 দশমিক 21 শতাংশ বেশি বলেই মনে করা হচ্ছে।

এক নজরে দেখে নেওয়া যাক জুলাই মাসে সর্ব বিক্রিত দশটি গাড়ির তালিকা-

1. হিরো স্প্লেন্ডার মোটরসাইকেল(Hero splender)- জানা গিয়েছে জুলাই মাসে 2,50,794 টি হিরো স্প্লেন্ডার মোটরসাইকেল বিক্রি হয়েছে। যেটি গত বছরের তুলনায় 27 শতাংশ বেশি।

Motor bikes sales

2. অ্যাক্টিভা(activa)- জুলাই মাসে শরবত বিক্রি তো গাড়ির মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে হণ্ডা অ্যাক্টিভা যেতেই বিক্রি হয়েছে 1,62,956 টি এবং এটি গত বছরের তুলনায় 37 শতাংশ বেশি বিক্রি হয়েছে।

Motor bikes sales

3. সিবি সাইন মোটরসাইকেল(cibi shine)-  জুলাই মাসে যে সমস্ত গাড়ি সবথেকে বেশি বিক্রি হয়েছে তার মধ্যে তৃতীয় স্থানে রয়েছে হোন্ডা সিবি সাইন মোটরসাইকেল। এবং যেটি জুলাই মাসে 1,16,128 টির মত বিক্রি হয়েছে অর্থাৎ গত বছরের তুলনায় 30 শতাংশ বেশি বিক্রিত হয়েছে বলে সূত্রের খবর।

4. হিরো এইচএফ ডিলাক্স(hero HF delux)- অর্থাৎ চতুর্থ স্থানে রয়েছেন হিরো এইচএফ ডিলাক্স যেটি জুলাই মাসে বিক্রি হয়েছে 1,06,304 টি। জানা গেছে গত বছরের তুলনায় এ বছর 31 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

5. বাজাজ পালসার(pulsar)– পঞ্চম স্থানে রয়েছে জুলাইয়ের সর্ব বিক্রির  মধ্যে বাজাজ পালসার। যেটি 65000 মোটরসাইকেল বিক্রি হয়েছে বলে সূত্রের খবর।

6.প্লাটিনা(platina)- জুলাইয়ের মধ্যে সবথেকে বেশি বিক্রি হয়েছে এমন দশটি গাড়ির মধ্যে 6 নম্বর স্থানে রয়েছে বাজাজ প্লাটিনা এবং সেটি বিক্রি হয়েছে 54,606টি।

7. XL100- জুলীইয়ের যে সমস্ত গাড়ি সবথেকে বেশি বিক্রি হয়েছে তার মধ্যে সপ্তম স্থানে রয়েছে এটি এবং এটি বিক্রি হয়েছে মোট 49,2719।

8. সুজুকি অ্যাকসেস স্কুটার(suzuki access scooter)- অষ্টম স্থানে রয়েছে সুজুকি অ্যাকসেস স্কুটার এবং যেটি বিক্রি হয়েছে 46,985টি।

9. টিভিএস জুপিটার(TVS zupiter)- এটি নবমস্থানে রয়েছে অর্থাৎ জুলাই মাসে এই টিভিএস জুপিটার বিক্রি হয়েছে মোট 38,209 টি।

10. বাজাজের সিটি(bajaj CT)- জানা গিয়েছে দশম স্থানে থাকা বাজাজ ct100 বিক্রি হয়েছে 27,962 টি।

আসলে যদিও পেট্রোল-ডিজেলের দাম লাগাতার হারে বৃদ্ধি পাচ্ছে কিন্তু তা সত্ত্বেও মানুষের এই দু চাকা গাড়ির  প্রয়োজনীয়তা বেশি হয়ে পড়েছে। আর তাইতো মানুষ এখন ফুয়েল ইকনোমি বেশি দেয় এমন স্কুটার বাইক কিনতে চাইছে আর তাই এই 10 টি বাইক এবং স্কুটার এর চাহিদা সব থেকে বেশি হয়েছে।

One thought on “কোন কোন SCOOTER ও MOTORCYCLE সবথেকে বেশি বিক্রি হলো? এক নজরে দেখে নিন সেই তালিকা

Leave a Reply