১৫০০ টাকা ভাড়া দিয়ে ‘সি-প্লেন’ থেকে কেমন দেখতে লাগছে ‘স্ট্যাচু অফ ইউনিটি’? দেখুন ভিডিও

  • 94
    Shares

স্বাধীন ভারতের অন্যতম এবং বৃহত্তম স্ট্যাচু হল স্ট্যাচু অফ ইউনিটি।আমরা সকলেই জানি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গুজরাটে এই বিশ্বের সবথেকে উচ্চতম মূর্তি উদ্বোধন করেছিলেন তবে এবার এই বিশ্বের উচ্চতম মূর্তি কে সি প্লেন থেকে কেমন দেখতে লাগবে তার জন্য একবার গুজরাতে যেতেই হবে।কারণে শনিবার তিনি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়ে গেল সি-প্লেন পরিষেবা যেটি আমেদাবাদ থেকে কভিডিয়ার সরদার বল্লভ ভাই প্যাটেলের স্ট্যাচু অফ ইউনিটি পর্যন্ত চলবে।আর এই প্লেন পরিষেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রথম যাত্রী হিসেবে এই প্লেনে সফর করলেন নরেন্দ্র মোদি। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেভিডিয়া থেকে যাত্রা শুরু করে আমেদাবাদে আসেন।

এমনিতেই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী মসনদে বসার পর থেকে গুজরাটের পর্যটন ক্ষেত্রে অনেক উন্নয়ন ঘটিয়েছে তাই এই সি-প্লেন পরিষেবা এক ধাক্কায় একদিকে গুজরাটের পর্যটনকেন্দ্র অন্যদিকে স্ট্যাচু অফ ইউনিটি আকর্ষণ অনেকটাই বাড়িয়ে দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। সম্প্রতি স্পেস শাটল সংস্থা একটি ভিডিও প্রকাশ করেছে যেখানে সি প্লেন্টি যখন সরদার বল্লভ ভাই প্যাটেলের স্ট্যাচু অফ ইউনিটির ওপর দিয়ে আস্তে আস্তে সর্দার সরোবর বাঁধ এর জলে নেমে আসবে তখন আকাশ থেকে ওই স্ট্যাচু অফ ইউনিটি এবং তার চারপাশের দৃশ্য দেখতে কেমন লাগবে তা তুলে ধরা হয়েছে।

এক্ষেত্রে উল্লেখ্য এই সি-প্লেন পরিষেবাটি দেবে স্পাইস জেটের অধীনস্থ স্পাইস স্যাটেল। যার মূল উদ্দেশ্য হলো নর্মদা জেলার কথা বিশ্বের অন্যতম উচ্চতম স্ট্যাচু অফ ইউনিটির পর্যটকদের পৌঁছে দেওয়া। অর্থাৎ এক্ষেত্রে সমস্ত পর্যটকরা আকাশ থেকে নর্মদা নদীর পাশে অবস্থিত সরদার বল্লভ ভাই প্যাটেলের মূর্তি এবং তার চারপাশের দৃশ্য দেখতে পাবেন এক কথায় তাদের কাছে অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু হবে বলেই মনে করা হচ্ছে।এর পাশাপাশি 200 কিলোমিটার আকাশপথ মাত্র 45 মিনিট সময়ের মধ্যে এই সি-প্লেন পৌঁছে দেবে।

প্রসঙ্গত কেন্দ্রীয় সরকার দেশের প্রত্যন্ত এলাকায় বিমান পরিষেবা পৌঁছে দিতে এক অভিনব ব্যবস্থা গ্রহণ করেছেন তাঁর সঙ্গে মানুষ যাতে সস্তায় বিমান চড়তে পারেন তার জন্য ব্যবস্থা গ্রহণ করেছেন আরজে উড়ান পরিষেবা শুরু হয়েছে সেই উড়ান পরিষেবার অধীনেই এই সি-প্লেন পরিষেবা দিতে চলেছে স্পাইস শাটল।

তাই খুব একটা যে বেশি ভাড়া হবে না তা একেবারেই নিশ্চিত আর ইতিমধ্যেই এই সি প্লেনে চড়ার জন্য টিকিট বুকিং শুরু হয়েছে যার মূল্য মাত্র পনেরশো টাকা তবে চাহিদা যত বাড়বে ততই বাড়বে বলে জানানো হয়েছে।

One thought on “১৫০০ টাকা ভাড়া দিয়ে ‘সি-প্লেন’ থেকে কেমন দেখতে লাগছে ‘স্ট্যাচু অফ ইউনিটি’? দেখুন ভিডিও

error: Content is protected !!