‘জাতীয় সংগীত গাইতে পারছেন না বিহারের শিক্ষা মন্ত্রী’! ভিডিও প্রকাশ্যে আসতেই কড়া সমালোচনা

  • 71
    Shares

প্রতিটি দেশবাসীর কাছে দেশের জাতীয় সংগীত অত্যন্ত আলাদা গুরুত্ব পায় এবং প্রত্যেকেই থেকেই এই জাতীয় সংগীত শুনে শুনে অভ্যস্ত হয়ে পড়ে আর যেকোনো অনুষ্ঠানে যেকোনো উদযাপন সর্বক্ষেত্রে কিন্তু এই জাতীয় সংগীত গাওয়া হয়ে থাকে।কিন্তু এবার সেই জাতীয় সংগীত গাইতে না পেরে কার্যত কড়া সমালোচনার মুখে পড়তে হলো বিহারের নতুন শিক্ষামন্ত্রী ড. মেওয়ালাল চৌধুরী কে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশ এসেছে আর সেই ভিডিও ঘিরে কার্যত জোর সমালোচনার মুখে পড়েছেন বিহারের শিক্ষামন্ত্রী শুধু তাই নয় এই ঘটনা নিয়ে ব্যাপক রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়েছে বিহারে

এর পাশাপাশি এই ঘটনার জেরে আরজেডি সর্বদা বিহারের নীতীশ সরকারকে আক্রমণ করে চলেছে একইসঙ্গে কংগ্রেস  ব্যাপক সমালোচনা করেছে। সম্প্রতি সামাজিক মাধ্যমে মহারাষ্ট্রের কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম একটি ভিডিও পোস্ট করেন আর সেই ভিডিওকে ঘিরেই যত বিতরকের সূত্রপাত আর সেখানেই দেখা গিয়েছে বিহারের নতুন শিক্ষা মন্ত্রী জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জাতীয় সংগীত গাইছেন কিন্তু সঠিকভাবে গাইতে পারছেন না।

যে স্থানে যে উচ্চারণ হবার কথা সেই স্থানে ভুল উচ্চারণ করছেন এবং ভুল জাতীয় সংগীত গাইছেন আর এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম রীতিমতো কটাক্ষ করেন।কটাক্ষ করে বলেন একটি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এর অবস্থা এমনই জিনিস জাতীয় সংগীত গাইতে পারছেন না এমনকি তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে তাই ভারতীয় গণতন্ত্রের এই পাপ ধোবে কে এমনটাও প্রশ্ন তোলেন তিনি।

শুধু এখানেই থেমে থাকেনি বিহারের সাতবারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার রীতিমতো সমালোচিত হয়েছেন এবং শিক্ষামন্ত্রী এ হেন ও আচরণের জন্য নিতিশ কুমার কেউ রীতিমতো সমালোচনার মুখে পড়তে হয়েছে আর এই ভিডিওটি শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই সমাজের বুদ্ধিজীবী মানুষরাও রীতিমতো নিন্দা করেছেন।

বিঃদ্রঃ – ভিডিওটি সত্যতা যাচাই করেনি Westbengal24x7.com, এই ভিডিওর দায় আমাদের নেই।

One thought on “‘জাতীয় সংগীত গাইতে পারছেন না বিহারের শিক্ষা মন্ত্রী’! ভিডিও প্রকাশ্যে আসতেই কড়া সমালোচনা

error: Content is protected !!