করোনা পরিস্থিতি থেকে ভারতের আরোগ্য কামনায় ইজরাইল মুখরিত হল “ওম নমঃ শিবায়” ধ্বনিতে, ভিডিও নিমেষে ভাইরাল

দাপট টা শুরু হয়েছিল প্রায় দেড় বছর আগে কিন্তু তখন এতটা ও প্রভাব পড়েনি ভারতের যদিও গত বছর থেকেই সময় যখন বিভিন্ন দেশ করোনাভাইরাস এর কার্যত বিধ্বস্ত হয়ে পড়েছিল তখন ও বোঝা যায়নি ভারতের অবস্থা কি হতে চলেছে। কিন্তু যতদিন গড়িয়েছে ততো পরিস্থিতি আরও কঠিন থেকে কঠিনতর হয়েছে কিন্তু পরিস্থিতি বেসামাল হবার অনেক আগেই ভারত সরকার গত বছর মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে লকডাউন ঘোষণা করেছিল এবং সেই লকডাউন বেশ কয়েক মাস ধরে স্থায়ী হয়েছিল কিন্তু তাতেও আটকানো যায় নি মৃতের সংখ্যা এবং আক্রান্তের সংখ্যা।

দীপাবলি দুর্গাপূজা এসবের সময় অরুনা ভাইরাসের দাপট কিছুটা হলেও কমে ছিল কিন্তু তারপর থেকেই রীতিমতো কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে করোনাভাইরাস আর বর্তমানে ভারতে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ এসে পড়েছে।বর্তমানে কর্ণার দ্বিতীয় ঢেউয়ে একেবারে নাজেহাল অবস্থা দেশবাসীর আর ইতিমধ্যেই প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করণায় আক্রান্ত এবং নিহতের সংখ্যা। অন্যান্য উন্নত এবং উন্নয়নশীল দেশগুলোর তুলনায় করণায় আক্রান্ত এবং নিহতের দিক থেকে ভারত অনেকটাই এগিয়ে গেছে।

যেখানে করোনাভাইরাস এর প্রথম ঢেউয়ে আমেরিকা থেকে শুরু করে ইউরোপ এবং আরো অন্যান্য বেশ কয়েকটি দেশে বেশি সংক্রমণ এর প্রভাব ছড়িয়ে ছিল তার তুলনায় ভারত পিছিয়ে থাকলেও দ্বিতীয় ঢেউয়ে ভারত অনেকটাই এগিয়ে আর তাইতো চিন্তার কারণ হয়ে উঠেছে বিশ্ববাসীর। ভারতে এই করুণ অবস্থায় প্রতিটি দেশ হাত বাড়িয়েছে সাহায্যের তাই ঠিক এই পরিস্থিতিতে দ্রুত যাতে ভারতের স্বাভাবিক জীবনে ফিরে আসে তার জন্য এবং দ্রুত আরোগ্য কামনায় মেতে উঠেছে ইজরায়েলের মানুষ। ভগবানের কাছে প্রার্থনা করছেন তারা এবং ওম নমঃ শিবায় এই ধ্বনিতে মুখরিত হয়েছে গোটা ইসরাইল।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি শেয়ার করা হয়েছে যেখানে দেখা গিয়েছে ইজরায়েলের মানুষজন ভারতের সুস্থতা কামনা করে মহাদেবের মন্ত্র কেই নিজেদেরকেও করে দিয়েছেন আর তাই কেউ গিটার হাতে কিংবা কেউ অন্য কোন বাদ্যযন্ত্র হাতে ওম নমঃ শিবায় এই ধ্বনি উচ্চারণ করছেন।ইসরাইলে অবস্থিত ভারতীয় দূতাবাসের আধিকারিক পবন কুমার পাল এই ভিডিওটি শেয়ার করেছেন এবং ভিডিওটি শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই লক্ষ লক্ষ মানুষের মন ছুঁয়ে গেছে। যা এক কথায় বিবিধের মাঝে দেখ মিলন মহান এই আপ্ত স্লোগানটি কে বারবার মনে করিয়ে দিচ্ছে।

One thought on “করোনা পরিস্থিতি থেকে ভারতের আরোগ্য কামনায় ইজরাইল মুখরিত হল “ওম নমঃ শিবায়” ধ্বনিতে, ভিডিও নিমেষে ভাইরাল

error: Content is protected !!