ট্রাক্টর কিনে নিজের হাতেই অর্গ্যানিক চাষ করছেন মহেন্দ্র সিংহ ধোনি, প্রকাশ্যে এল সেই ভিডিও

  • 595
    Shares

হ্যাঁ খবরটি শুনে মনে হতেই পারে লকডাউন সমস্ত কিছু বন্ধ থাকায় মহেন্দ্র সিংহ ধোনি এখন চাষে মেতেছেন, তবে ভাবনাটা কিছু অস্বাভাবিক নয় কারণ যে ভাবে তিন মাস ধরে লক ডাউন চলছে তাতে ঘরবন্দি থেকে কে যে কী করবেন তা বোঝার উপায় নেই? ঘরবন্দি থেকে সময় কাটানোর রাস্তা খুঁজছিলেন এত দিন সকলেই তাই তো নিজের মতো করে ঘরে বসেই সময় কাটাচ্ছিলেন এবং নিজেদের কর্মকাণ্ড সোশ্যাল মিডিয়ার মধ্য দিয়ে সকলের সামনে তুলে ধরেছিলেন। বাদ যাননি মহেন্দ্র সিংহ ধোনির মতো ক্রিকেটাররাও।

বাড়িতে বসে কী করবেন তাঁরা না ভেবে পেয়ে কেউ রান্না করে, কিংবা কেউ গান গেয়ে বা ঘরে বসে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে সময় কাটাচ্ছিলেন। যদিও মহেন্দ্র সিংহ ধোনি অনেক আগেই ক্রিকেট থেকে দূরে সরে গিয়েছেন বলা যায় এক বছর আগে তবে এই লকডাউন পিরিয়ডে নিজের বাড়িতে বসে চাষের কাজে মন দিয়েছেন ধোনি। পরিবারের সঙ্গে ওই ফার্ম হাউসের সময় কাটাচ্ছেন, এমনকি নিজের একটি ট্রাক্টর কিনে নিয়েছেন আর সেই ট্রাক্টর দিয়ে অর্গ্যানিক চাষ করছেন।

জানা গিয়েছে কয়েক দিন আগেই আট লক্ষ টাকা দিয়ে একটি ট্রাক্টর কিনেছেন তার পর সেই ট্রাক্টর দিয়েই অর্গ্যানিক চাষ করছেন। নিজের হাতে ট্রাক্টর চালানো শিখে নিয়েছেন আর তা দিয়েই তিনি এখন নিজে হাতে ফার্ম হাউজে চাষ করছেন,অরগানিক চাষ করছেন। এমনিতেই বহু দিন আগে থেকেই তিনি প্রস্তুতি নিয়েছিলেন,তবে এই লোক টাউনের মধ্যে বাড়িতে বসে সেই প্রস্তুতি চূড়ান্ত পর্বে সেরেছেন আর তাই তো নিজের ট্রাক্টর চালিয়ে অর্গ্যানিক চাষ করে ফেলেছেন।

আইপিএলের ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে একটি ভিডিও শেয়ার হয়েছে যেখানে নিজের হাতে ধোনিকে এই ট্রাক্টর চালাতে দেখা গিয়েছে যদিও ধোনির এই দু চাকা চার চাকার প্রতি অনেক দিন আগে থেকেই প্রেম ছিল।তাই তো ট্রাক্টর হাতে পেয়েই নিজে মাঠে নেমে পড়েছেন চাষ করতেই কোনও কিছুর দ্বিধা না করে। ভারতের এই বিশিষ্ট ক্রিকেটারের এমন চাষের ধরন দেখে কার্যত মুগ্ধ নেট পাড়া।

error: Content is protected !!