এবার ইলেকট্রিক স্কুটার হিসেবে বাজারে আত্মপ্রকাশ করল বাজাজ চেতক

পশ্চিমবঙ্গ 24×7 ডিজিটাল ডেস্ক: বাজাজ চেতক শব্দটা অনেকের কাছেই পরিচিত আর হবে না কেন? এই পথ যদি না শেষ হয় গানের সঙ্গে যেমন যুক্ত আছে তেমনই আশি নব্বইয়ের দশকের উত্তম কুমার কিংবা বেশির ভাগ অভিনেতাদের অভিনীত সিনেমার সঙ্গে এই বাজাজ চেতকের সম্পর্ক অনেক গভীর। এর সঙ্গে জড়িয়ে আছে কত নস্টালজিয়া, শুধু সিনেমা জগতেই নয় আজকের দিনে যেমন হিরো হন্ডা সুপার স্প্লেন্ডার গ্ল্যামার ইত্যাদি গাড়ি বাজার কাঁপাচ্ছে ঠিক সেই সময় বাজাজ চেতক মানে মানুষের কাছে এক অন্য পাওয়া ছিল যদিও আধুনিকতার ছোঁয়ায় তা হারিয়ে গিয়েছে। এখন স্কুটার বলতে হিরো হন্ডা বা টিভিএসের সব অত্যাধুনিক মডেলের, আসলে সাধারণ মানুষ রেট্রো ক্লাসিকের দিকেই বেশি ঝুঁকছে। আর সাধারণ মানুষের সেই চাওয়া পাওয়াকে মর্যাদা দিয়ে এবার ইলেক্ট্রনিক স্কুটার রূপে ফিরছে চেতক।

জানা গিয়েছে আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ স্কুটারটির সমস্ত পরিবর্তন করা হচ্ছে না কারণ মূল ডিজাইন রাখা হয়েছে পুরনো চেতকের মতোই। তবে এই যোগ করা হচ্ছে ব্যাটারি। আর মাত্র একটা দিন অর্থাত্ বুধবার 16 অক্টোবর তারিখে বাজারে আত্মপ্রকাশ করবে বাজাজ চেতক, তাই তো ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে বাজাজ চেতক ট্রায়াল রানের ক্যামোফ্লাজ ছবি শেয়ার করা হয়েছে।

Image Credit- janasatta

যদিও এর বিশেষত্ব সম্পর্কে কিছুই জানা যায়নি তবে বাজারে আত্মপ্রকাশ করবে আগামী বছরের প্রথম দিকেই। যেহেতু তখনকার দিনে বাজাজ চেতক একটা আলাদা নাম ছিল তাই বর্তমানে যেভাবেই আসুক না কেন তার দাম ন্যূনতম এক লক্ষ টাকা হতে চলেছে বলেই খবর। এর বিশেষ বৈশিষ্ট্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি কিন্তু স্পোর্টি লুক ইলেকট্রিক স্কুটার এ হারকে যে টক্কর দেবে তা বোঝাই যাচ্ছে। তবে প্রাথমিক ভাবে লুকসে দিক থেকে ইয়াবার মডেলগুলির সঙ্গে তুলনা করা যেতেই পারে।

Loading...
error: Content is protected !!