ISC পরীক্ষায় 96.5% নম্বর, বাংলার মেয়ে উচ্চশিক্ষার সুযোগ পেলেন লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে

করোনা আবহে এইবার পরীক্ষা ব্যবস্থা সম্পূর্ণ বিঘ্নিত হয়েছে, এইবার ১০০ শতাংশের কাছাকাছি পাশ করেছে আই এস সি তে। তাই এইবার আই এস সিতে যে রেজাল্ট আসছে তা নিয়ে সকলেই খুব খুশি। প্রাক্তন বিধানসভার অধ্যক্ষ হাসিম আব্দুল হালিমের নাতনি নুরা হালিম‌ও এইবার সাফল্যের সঙ্গে দ্বাদশ শ্রেণীর পরীক্ষা উত্তীর্ণ করতে সক্ষম হয়েছে।

প্রাক্তন বিধানসভার অধ্যক্ষ হাসিম আব্দুল হালিমের নাতনি নুরা হালিম দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ভালো নম্বর পেয়ে পাশ করে লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে উচ্চশিক্ষা লাভ করবার জন্য যাচ্ছে। নুরার মা সায়রা শাহ হালিম তার মেয়ের উচ্চশিক্ষার জন্য লন্ডনে যাওয়ার খবরটি টুইট করে জানালেন। টুইট করে নুরার মা সায়রা শাহ আলিম বলেন,“ আমাদের মেয়ে নুরা আই এস এস সি পরীক্ষায় ৯৬.৫ শতাংশ নম্বর পেয়ে এখন লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করার জন্য তৈরি হচ্ছে। এই সবকিছুই সম্ভব হয়েছে তিন বছর ধরে তার লাগাতার প্রচেষ্টার জন্য। সকলের আশীর্বাদ ও শুভেচ্ছা কামনা করছি।”

প্রসঙ্গত উল্লেখ্য, নুরার দাদু হাসিম আব্দুল হালিম দীর্ঘদিন ধরে বিধানসভার অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু ও পরবর্তীতে বুদ্ধদেব ভট্টাচার্যের নেতৃত্বে যখন ক্ষমতায় ছিল তখন দীর্ঘদিন তিনি অত্যন্ত দক্ষতার সাথে নিজের দায়িত্ব পালন করেছিলেন।

সংসদীয় বিভিন্ন রীতিনীতি ও আইন সম্পর্কে অত্যন্ত জ্ঞান ছিল যেকারনে অধ্যক্ষ হিসেবে তিনি নিজের একটি উজ্জ্বল ভাবমূর্তি প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন। হাসিম আব্দুল হালিমের ছেলে অর্থাৎ নুরার বাবা ফুয়াদ হালিম হলেন একজন চিকিৎসক।

One thought on “ISC পরীক্ষায় 96.5% নম্বর, বাংলার মেয়ে উচ্চশিক্ষার সুযোগ পেলেন লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে

Leave a Reply