ভোট প্রচার করতে গিয়ে ‘স্টান্টবাজি’ দেখালেন রাহুল গান্ধী, মৎস্যজীবীদের মন পেতে জলে ঝাঁপ

  • 181
    Shares

ভোট এর গন্ধ এলেই আমজনতার চোখে পড়ে বিভিন্ন নেতা নেত্রীদের বিভিন্ন ধরণের কাণ্ড কারখানা। পাকা রাস্তা, পাকা ঘর , শৌচাগার ইত্যাদি বানিয়ে দেবার প্রতিশ্রুতি প্রায় তখন সব নেতা মন্ত্রীর মুখে লেগে থাকে। কিন্তু ভোট মিটলেই সাধারণ মানুষ বোঝে সব নেতাদের প্রতিশ্রুতিই সার। তবে এবার এক মজার ঘটনার সাক্ষী থাকল আমজনতা। ভোট পেতে গিয়ে সাঁতরে হাবু ডুবু খাবার কথা কখনো শুনেছেন কি! সমুদ্রের জলে নেমে প্রায় ১০ মিনিট সাঁতার কেটে মৎস্যজীবীদের সমস্যার কথা শুনলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ঘটনাটি বেশ মন কেড়ে নিয়েছে সকলের।

সামনেই নির্বাচন। আর এই সময় ভোট প্রচারে ব্যস্ত প্রায় সকল রাজনীতিবিদ। কেরালায় বিধানসভা নির্বাচনের আগে ভোট প্রচারের জন্য বুধবার থানেশ্বরি সমুদ্র সৈকতে গিয়ে পৌঁছান যুব কংগ্রেস নেতা। সেখানে গিয়ে মৎস্যজীবীদের সঙ্গে সময় কাটাচ্ছিলেন তিনি। শুনে নিচ্ছিলেন তাদের সমস্যা ও অভাব অভিযোগ। মৎস্যজীবীদের কতটা কষ্ট করে জীবন যাপন করতে হয় তা উপলব্ধি করতে তিনি একেবারে জলে নেমে পড়েন। ১০ মিনিট জলে সাঁতার কেটে সমস্যা গুলো বুঝে নেবার চেষ্টা করেন তিনি । ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসতেই দ্রুত গতিতে ভাইরাল হয়।

সমুদ্রে নেমে জীবিকা অর্জন করা মুখের কথা নয়। এর জন্য মৎস্যজীবী দের বেশ কিছু প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। সেদিনও মৎস্যজীবীদেরও তাদের পরিবার এর সাথে কথা বলে তাদের প্রতি সহমর্মিতা জানাচ্ছিলেন রাহুল গান্ধী। আর তখনই ঘটলো বিপত্তি। মৎস্যজীবীরা জানান তারা নিজেদের জীবিকার প্রয়োজনের বোট থেকে সমুদ্রে ঝাঁপ দিচ্ছিলেন একে একে। ঠিক এই সময় তিনিও তাদের পরিস্থিতির মুখোমুখি হবার জন্য জলে নেমে পড়েন। শুধু তাই না জলে সাঁতার কাটতে কাটতেই মৎস্যজীবী দের সাথে কথা বলছিলেন তিনি। এর মাধ্যমে অবশ্য তিনি যে খুব ভালো একজন সাঁতারু তার প্রমাণ দিয়েছেন তিনি।

কংগ্রেস তরফ থেকে জানানো হয় তিনি খুবই সাদামাটা একজন মানুষ। তিনি যে পোশাকে গিয়েছিলেন । সেই পোশাকেই জলে নামেন এবং সেই ভিজে পোশাকেই ভোটের প্রচার চালান। তিনি মৎস্যজীবী দের সাথে বোটে চড়েন, আড়াই ঘণ্টা কথা বলেন তাদের সাথে। শুধু তাই না জেলে দের সাথে মাছ ধরতেও দেখা গেছে তাকে। বোট এ করে সমুদ্র অভিযানও করেছেন তিনি। তিনি জেলেদের মাছ ধরার কৌশল কেও আয়ত্ত করার চেষ্টা চালিয়েছেন।
মৎস্যজীবীটা কিভাবে মাছ ধরে তারও কৌশল জানতে চেয়েছেন তিনি। একজন নেতার পক্ষে মৎস্যজীবীদের এইভাবে সমর্থন করার ঘটনা সত্যি বিরল। এছাড়াও জানা যায় তিনি বলেছেন ‘আমি শ্রদ্ধা জানাই মৎস্যজীীদের কাজ ও পরিশ্রম কে ‘ । তবে তিনি মাছের জাল দিয়ে কতদূর কথার জাল ফেলতে পেরেছেন এটাই দেখার বিষয়।

One thought on “ভোট প্রচার করতে গিয়ে ‘স্টান্টবাজি’ দেখালেন রাহুল গান্ধী, মৎস্যজীবীদের মন পেতে জলে ঝাঁপ

error: Content is protected !!