পরিযায়ী শ্রমিকদের জন্য সহজে মাস্ক বানানোর পদ্ধতি দেখালেন সোনু সুদ, দেখুন সেই ভিডিও

  • 142
    Shares

ঘরে বসে সকলেই। দেশজুড়ে যখন চতুর্থ দফার লকডাউন চলছে তখন দুমাস ধরে সকলেই বসে বসে দিন কাটাচ্ছেন। সেলেবদের তালিকায় ব্যতিক্রম নন সোনু সুদও। তিনিও ঘরে বসে রয়েছেন। তবে যেভাবে দেশের বিভিন্ন প্রান্তে পরিযায়ী শ্রমিকরা আটকে পড়েছেন তাতে তাঁদের অসহায়তার চিত্র বার বার প্রকাশ্যে এসেছে। তাই ঘরে বসে কখনও রাস্তায় বেরিয়ে সেই অসহায় পরিযায়ী শ্রমিকদের বিভিন্ন ভাবে সাহায্য করছেন তিনি। কখনও তাঁদের খাওয়ানো কখনও বাড়ি ফেরানো আবার কখনও তাঁদের বিভিন্ন সমস্যা সামাধানে পাশে থাকছেন।

লকডাুন শুরু হওয়ার পর থেকে নিজভূমে ফিরতে চেয়ে অনেক পরিযায়ী শ্রমিকই হাঁটা পথকে বেছে নিয়েছেন। পায়ে হেঁটে হাজার হাজার মাইল পথ হেঁটে ফেরার পথে কেউ মাটিতে লুটি পড়েছেন কেউ বা মৃত্যুবরণ করেছেন। বাস ট্রেন ধাপে ধাপে চলালোন হলেও তাতে সুযোগ মিলছে না সকলের। ছাদহীন, অভুক্ত, মানুষগুলোর যে কি অবস্থা তা চোখে না দেখলে বিশ্বাস করাই যায় না। তাঁদের পায়ে হেঁটে যাওয়ার পথে অনেকেই খাবার জল দিয়ে সাহায্য করছেন। এই সমস্ত অসহায় শ্রমিকদের দুরাবস্থা নজরে এসেছে সোনু সুদের। তিনি নিজেই সকলের পাশে দাঁড়াতে চেয়েছেন। তাই তো তাঁর ফোন নম্বর সকলকে দিয়েছেন। একটা ফোন বা ম্যাসেজেই তিনি পৌঁছে যাচ্ছেন আটকে থাকা শ্রমিকের কাছে।

এই পরিস্থিতিতে যেভাবে তিনি সকলের পাশে দাঁড়িয়েছেন তাতে এখন সকলের কাছেই ভগবানের দূত হয়ে গেছেন সোনু। তবে খাবার ছাদের পাশাপাশি মাস্কও দরকার। যেহেতু করোনার সংক্রমন ঠেকাতেমাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে তবে বাইরে বেরোতে হবে তাই মাস্ক পড়তেই হবে। কিন্তু সব শ্রমিকদে মাস্ক কেনার সামর্থ্য নেই। তাই কিভাবে সংক্রমন এড়াতে নিজে হাতে সহজে মাস্ক তৈরি করা যাবে তা এবার ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন সোনু সুদ। কাগজ রাখার প্ল্যাস্টিকের ফাইলে সামান্য দুটো ফুটো করেও বানিয়ে ফেলেন মাস্ক। যা দিয়ে ঢাকা যাবে পুরো মুখ। এই ভিডিও তিনি শেয়ার করেন ফেসবুকে। যা এখন ভাইরাল।

error: Content is protected !!