‘সরকার গড়েছে বিজেপি’, TMC র ভোট কৌশলী প্রশান্তের অডিও টেপ ভাইরাল

  • 173
    Shares

পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে রাজনৈতিক পরিস্থিতি এখন উত্তাল হয়ে আছে। তারই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের অডিওটেপ ভাইরাল হয়ে গিয়ে মুহুর্তের মধ্যে পরিস্থিতি অন্যদিকে মোড় নিল। বিজেপির আইটি সেল এর প্রধান অমিত মালব্য একটি অডিও টুইট করেছেন যেখানে প্রশান্ত কিশোরের গলা শোনা গেছে। প্রশান্ত কিশোরের সেই অডিওতে শোনা গেছে‌ প্রশান্ত কিশোর বলছেন, বাংলায় মমতার মতোই জনপ্রিয়তা রয়েছে মোদীর। সমীক্ষার পর যেটা জানা গেছে এইবার বিজেপি বাংলায় আসতে চলেছে। সংখ্যাগরিষ্ঠ ভোটদাতার পাশাপাশি সংখ্যাগরিষ্ঠ বামভোটও বিজেপি সরকারের পক্ষে। অমিত মালব্যর শেয়ার করা এই অডিও টেপ ভাইরাল হতেই চাঞ্চল্য ছড়িয়েছে, যদিও এই অডিও টেপ এর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি আমাদের পক্ষে।

অডিও ক্লিপে কী বলতে শোনা গেছে প্রশান্ত কিশোর কে? প্রশান্ত কিশোরের কন্ঠে শোনা যাচ্ছে-“মোদীর নামে ভোট হচ্ছে। হিন্দুরাও ভোট দিচ্ছেন বিজেপিকে। মেরুকরণ,মোদী, হিন্দিভাষী,এসসি-এই গুলি ভোটের ইস্যু। শুভেন্দু চলে গিয়েছে বা প্রশান্ত কিশোর এসেছে এগুলি কোনো প্রভাব ফেলবে না। মোদী এখানে জনপ্রিয় হিন্দিভাষীদের ১ কোটির বেশি ভোট রয়েছে, দলিত রয়েছেন ২৭ শতাংশ।আর তারা সবাই বিজেপির পাশে। এর সঙ্গে মেরুকরণ তো আছেই।”

অডিও ক্লিপে শোনা যায় এক সাংবাদিক জানতে চাইছেন মতুয়া সমাজ কাকে ভোট দিচ্ছেন? এর উত্তরে প্রশান্ত কিশোর বলেছেন-“মতুয়ারা অধিকাংশই বিজেপিকে ভোট দিতে চলেছে।তবে ২০১৯ সালের মতো পরিস্থিতি নয়। আমার মনে হয় ৭৫% মতুয়াই বিজেপিতে ভোট দিচ্ছেন।২৫ শতাংশ মতুয়া ভোট তৃণমূলের দিকে আসছে। আমরা সমীক্ষায় প্রশ্ন করি ভোট কাকে দেবেন? সরকার কার হবে? সমীক্ষায় সংখ্যাগরিষ্ঠ জানিয়েছেন বিজেপি সরকার আসছে।

কেন এমনটা হচ্ছে? যারা বিজেপিকে ভোট দিচ্ছে তারা তো বলছেই।১০ থেকে ১৫ শতাংশ বাম ভোটারদের দুই-তৃতীয়াংশ‌ও মনে করছে বিজেপি ক্ষমতায় আসছে। সংখ্যাগরিষ্ঠ ভোট দাতাই বলছে সরকার গড়েছে বিজেপি। বামপন্থীরা ভাবছেন বিজেপি আসলে আমাদের দোকান খুলে যাবে। এখন মমতাদিকে হারানো উচিত। এগুলি সব আসলে ধারণা। এই ইস্যুগুলি ভোটের ময়দানে রয়েছে।

বাইরে থেকে আমরা ভাবি তৃণমূল স্তরে বোধহয় বিজেপির সংগঠন নেই। এমনটা কিন্তু নয় বিজেপির প্রচুর কর্মী রয়েছে। সবাই বামেদের ঘর থেকে এসেছে তবে তারা একনিষ্ঠভাবে বিজেপি করেছেন। একটা দুটো জেলা ছাড়া বিজেপির সংগঠন সব জায়গায় শক্তিশালী।”তাহলে তৃণমূলকে ভোট কারা দিচ্ছে? এই প্রশ্নের উত্তরে প্রশান্ত বলেছেন-“ঐ যে বললাম ৫০ থেকে ৫৫ শতাংশ হিন্দু বিজেপি কে ভোট দিচ্ছে।”

স্বাভাবিকভাবেই পশ্চিমবঙ্গের ভোট প্রক্রিয়া এখনো চলছে আর ভোটের মাঝে এরকম একটি অডিও ক্লিপ প্রকাশ পাওয়ায় তৃণমূলের দলীয় কর্মীদের মনোবল ভেঙে যাওয়ার একটা আশঙ্কা রয়েছে, পাশাপাশি বিজেপি কর্মীদের মনোবল বৃদ্ধি হবে। তবে এই অডিও ক্লিপের সত্যতা আমরা যাচাই করিনি।

One thought on “‘সরকার গড়েছে বিজেপি’, TMC র ভোট কৌশলী প্রশান্তের অডিও টেপ ভাইরাল

error: Content is protected !!