সঙ্গম নয়, একে অপরের গায়ে উঠে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মেতে দুই বিশাল সাপ, ভিডিও নিমেষে ভাইরাল

  • 46
    Shares

কত সময় কত কিছুই না ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। অদ্ভুত অনেক জিনিসই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায় যা দেখে তাজ্জব হয়ে যেতে হয়।এমন অনেক জিনিসই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায় যা সচরাচর দেখা যায় না।আর যা সচরাচর দেখা যায় না তাইতো ভাইরাল হয় সব থেকে বেশি। যে জিনিস প্রতিদিনকার নিত্যদিনের ঘটনা তার কদর আমাদের কাছে স্বভাবতই কমতে থাকে। কিন্তু যা সচরাচর এর বাইরে, একটু অন্যরকম হটকে তাই মানুষের মধ্যে চমক সৃষ্টি করে। তাই ভাইরাল হওয়া নিউজগুলোর হেডলাইন দেখলে চমক লেগে যায় পাঠকদের।

কারণ ভাইরাল নিউজ গুলোর মধ্যে এমন কিছু লেখা থাকে যা আর পাঁচটা দিনের নিত্য ঘটনার মতো নয়, সেখানে এক ই রাজনীতির ক্যাঁচাল নেই, সেখানে কোন খুন খারাপির কথা নেই। আছে এমন কিছু যার মধ্যে রয়েছে অবাক দর্শন, সাময়িক মানসিক শান্তি ও স্বস্তি। আর সেই কারণে এই সকল নিউজগুলো ব্যাপক পরিমাণে ভাইরাল হয় সোশ্যাল সাইটে।

প্রতিটা মুহূর্তে খুনখারাপি আর রাজনীতির তরজার শিরোনাম দেখে দেখে অভ্যস্ত চোখ যেন সাময়িক শান্তি পায় ভাইরাল নিউজ দেখে। ভাইরাল নিউজ শুধু আমাদের সাময়িক শান্তি দেয় না অনেক সময় আমাদের জ্ঞানকেও বৃদ্ধি করে। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে দুটি বিশাল সাপ একে অন্যের সঙ্গে লড়ছেন। কিন্তু আচমকা জলের মধ্যে কেনইবা এই লড়াই?

এর উত্তর দিলেন বন পরিষেবা আধিকারিক সুশান্ত নন্দ। এই ভিডিওটি শেয়ার করার সময় তিনি বলেন-“অনেকের মধ্যে একটি ভুল ধারণা আছে যে সাপগুলো সঙ্গমের জন্য মিলিত হয়েছে,কিন্তু এই ভিডিওতে সঙ্গমের কোন দৃশ্য নেই। ন্যাশনাল জিওগ্রাফির মতে দুটি পুরুষ সাপের মধ্যে এই লড়াইয়ে একজনের পরাজয় না হওয়া পর্যন্ত একে অপরকে ঘিরে ধরে এমন আচরণ প্লেন্টিং যুদ্ধ নামে পরিচিত।”বন পরিষেবা আধিকারিক আরো বলেন-“নিজেদের অঞ্চল ও সঙ্গীকে রক্ষা করার জন্যই লড়াই এ জড়িয়ে পড়ে দুজন। এই দুটো সাপ ই পুরুষ।”বন পরিষেবা আধিকারিক সুশান্ত নন্দ এই সাপদুটিকে ইঁদুর খেকো সাপ বলেছেন।

One thought on “সঙ্গম নয়, একে অপরের গায়ে উঠে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মেতে দুই বিশাল সাপ, ভিডিও নিমেষে ভাইরাল

error: Content is protected !!