WhatsApp এর নতুন ফিচার, একবার দেখলেই ফটো, ভিডিও গায়েব হয়ে যাবে ফোন থেকে!

হোয়াটসঅ্যাপে ফটো বা ভিডিও পাঠানোর নানান রকম জ্বালা থাকে, কোন কিছু পাঠানোর সময় মনে হয় এই জিনিসটি হয়তো অন্য কারোর ফোনে চিরকাল থেকে যাবে। তবে এইসবের থেকে এবার মুক্তি মিলবে,হোয়াটসঅ্যাপে এইবার এলো নতুন ফিচার। হোয়াটস অ্যাপের ফটো ও ভিডিও একবার দেখে নেওয়ার পর‌ই আপনাআপনি ডিলিট হয়ে যাবে এই রকমই নতুন একটি ফিচার এসেছে হোয়াটসঅ্যাপে। ভিউ ওয়ান্স নামের একটি নতুন বৈশিষ্ট্য এইবার হোয়াটসঅ্যাপে সংযুক্ত হচ্ছে। যার ফলে whatsapp-এ পাঠানো ছবি বা ভিডিও যাকে পাঠানো হচ্ছে, তার একবার দেখার পরেই তা মুছে যাবে চ্যাট থেকে। এর ফলে যেটা হবে তা হলো, ওই ভিডিও বা ফটো যাকে পাঠানো হচ্ছে তার ফোনের কোনো ফোল্ডারে ঐ ভিডিও বা ফটোটি থাকবে না। তবে গ্রহীতা চাইলে ওই ছবি বা ভিডিওর স্ক্রিনশট তুলে রেখে তা সংরক্ষন করতে পারেন।

Whatsapp এর নতুন ফিচার

সব ফোনেই কি এটা কাজ করবে?

একটা সময় অবধি একটি নির্দিষ্ট ফোনের জন্য‌ই এই সুবিধা উপলব্ধ ছিল। হ্যাঁ মঙ্গলবার থেকে কেবলমাত্র আইফোনের একটি ভার্সন(২.২১.১৫০) ব্যবহারকারীরাই তাদের হোয়াটসঅ্যাপে ভিউ ওয়ান্স ফিচারের সুবিধা পাচ্ছিলেন, তবে এইবার এন্ড্রয়েড মোবাইলের ক্ষেত্রেও এই ফিচারস ব্যবহার করা যাবে।ফলে যাদের এন্ড্রয়েড ফোন আছে তারাও এই ফিচারস ব্যবহার করতে পারেন তবে তার জন্য অবশ্যই হোয়াটসঅ্যাপের নতুন যে সংস্করণটি দেওয়া আছে সেটি ডাউনলোড করতে হবে এবং তারপর একটি নির্দিষ্ট বাটনে ক্লিক করলে তবেই ভিউ ওয়ান্সের ফিচারটি কাজ করবে।

কীভাবে কাজ করবে এই ফিচার? এর উত্তরে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন যে, “একবার ভিউ ওয়ান্স ফিচার চালু হয়ে গেলে ছবি বা ভিডিও পাঠানোর আগে গ্রহীতার নাম্বারের পাশে যে ক্যাপশন বার রয়েছে তাতে একটি ১ লেখা আইকন দেখতে পাবেন। এই আইকনে ক্লিক করলেই এই ফিচারের সুবিধা ভোগ করতে পারবেন যেকোন এন্ড্রয়েড মোবাইলের মালিক।

One thought on “WhatsApp এর নতুন ফিচার, একবার দেখলেই ফটো, ভিডিও গায়েব হয়ে যাবে ফোন থেকে!

Leave a Reply