সমুদ্রতটের হাজির অদ্ভুত দর্শন এক প্রাণীর, ভিডিও ঘিরে চাঞ্চল্য নেট দুনিয়ায়

  • 7.1K
    Shares

সামাজিক মাধ্যমের হাত ধরে যেমন আমরা সব অনেক রকমের প্রতিভার সন্ধান পাচ্ছি এবং অনেক রকমের আশ্চর্য জিনিস দেখতে পাচ্ছি তেমনি অদ্ভুত ধরনের কিছু প্রাকৃতিক সৌন্দর্য আমাদের চোখের সামনে ভেসে আসছে। ঠিক সেভাবেই এবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা এক সমুদ্রতটের অদ্ভুত প্রাণীর সন্ধান পেলাম। এক দম্পতি বৃটেনের নর্থ ওয়েলসের করানা ফোন সমুদ্রসৈকতে  বেড়াতে গিয়েছিলেন তাদের নজরে আসে হঠাৎই একটি গাছের গুড়ির মত কোন জিনিসের ,তারপর ওই দম্পতি একটু কাছে যেতেই বুঝতে পারেন যে ওই গাছের গুড়ি টিকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে একটি খোঁচাখোঁচা দাঁতের মতো আসে ভরা সজীব কোন প্রাণী। যদিও প্রাথমিকভাবে দেখে মনে হতে পারে দাঁত কিন্তু একটু সামনে গেলেই আবার পতঙ্গভুক ফুলের মতো দেখতে লাগবে। যাইহোক প্রাণীটির নাম জানা না গেলেও প্রাণীটিকে দেখতে কিন্তু অদ্ভুত।

ওই দম্পতি এই প্রাণীটিকে দেখামাত্রই লোভ সামলাতে পারেননি আর তাই তো সেই প্রাণীদের ভিডিও তুলে এবং সেটি ক্যামেরা বন্দী করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

তবে সেই প্রাণীটি আসলে কি তা জানার জন্য তাদের কৌতুহল আরো বাড়তে থাকে আর কৌতূহল মেটানোর জন্য ইন্টারনেটে সার্চ করে তারা জানতে পারেন এটি আসলে দুর্লভ প্রজাতির সামুদ্রিক প্রাণী। তাদের আসল নাম গুজনেক বার্নাক্যাল।   

বিশেষ প্রজাতির প্রাণী কি আবার পর্তুগাল ও স্পেনের বেশ কিছু অংশে দেখা যায় এবং এইসব প্রাণীগুলোকে তারা উপাদেয় খাবার হিসেবে ব্যবহার করে। তবে এই প্রাণী গুলির যথেষ্ট মূল্য রয়েছে এবং এগুলি একেকটির মূল্য ভারতীয় মুদ্রায় আড়াই হাজার টাকা।

এই প্রাণীটির ছবি দেখে অনেকেই চমকে উঠেছেন এবং ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া মাত্রই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেছে। ভিডিও দেখে অনেকেই আবার আঁতকে উঠেছেন তবে হ্যাঁ ভিডিওটি দেখে আঁতকে ওঠার মতো কারণ ওই খোলকে   ঢাকা প্রাণীটি যে ভাবে পড়ে রয়েছে তা এককথায় হঠাৎ করে দেখলে তাক লেগে যাওয়ার মতই।

One thought on “সমুদ্রতটের হাজির অদ্ভুত দর্শন এক প্রাণীর, ভিডিও ঘিরে চাঞ্চল্য নেট দুনিয়ায়

error: Content is protected !!