বাড়িতে উল্কাপিণ্ড পড়তেই রাতারাতি কোটিপতি এক যুবক, কিভাবে জানলে অবাক হয়ে যাবেন

  • 47
    Shares

ভাবতে খানিকটা অবাক লাগে এবং উল্কাপিণ্ড থেকে কিভাবে কোটিপতি হওয়া যায় তা বোধহয় আমরা কেউ কখনো ভাবতেও পারিনা। মহাকাশের একটি বস্তু তা এই পৃথিবীতে এসে পড়লে কিভাবে টাকা হাতে আসে সে কথা আমাদের অজানা কিন্তু এক ব্যক্তির সঙ্গে ঠিক এমনটাই ঘটেছিল।ওই যুবকের বাড়ির টিনের চালে এসে পড়েছিল উল্কাপিণ্ড উল্কাপিণ্ড বিক্রি করে কোটি টাকার মালিক হয়ে গিয়েছিলেন কিন্তু মুহূর্তের মধ্যে সেই টাকা খরচ করে ফেলেছেন তিনি।যদিও ঘটনাটি আমাদের এদেশের নয় ইন্দোনেশিয়ায়। ইন্দোনেশিয়ার উত্তর সমাচার কোলাঘাট বাসিন্দা বয়স 33 বছর তাহলে নাম যশুয়া হুটা গালুঙ্গ। ওই যুবক কফিন বানানোর কাজ করতেন এবং যুবকের আর্থিক অবস্থা যে খুব একটা স্বচ্ছল তা মোটেই নয়।

শোনা যায় কয়েক মাস আগে সে বাড়ির কাছাকাছি একটি জায়গায় কফিন বানানোর কাজ করছিলেন কিন্তু হঠাৎই এক ঝড়ের শব্দ এসে তাকে এককথায় চমকে দেয় এবং সে ঘুরে গিয়ে দেখে আকাশ থেকে একটি উল্কাপিণ্ড এসে টিনের চালে পড়ে গিয়েছে।না প্রথমটায় তিনি একেবারেই বুঝতে পারেননি কারণ যেভাবে বিকট শব্দে ওই উল্কাপিণ্ড তার বাড়ির সালে এসে পড়ে সমস্ত জিনিস তছনছ করে দিয়েছিল এবং গোটা এলাকাকে কাঁপিয়ে দিয়েছিল তাতে প্রাথমিকভাবে খুবই ভেঙে পড়েছিল ওই যুবক।এমনকি তারপর ঘরবাড়ির যা অবস্থা হয়েছিল তাতে যুবকের মনমরা হয়ে গিয়েছিল।

কিন্তু কৌতূহলবশত ঘরে এসে দেখেন একটা পাথরের টুকরো আর সেটি গরম হয়ে গেছে।প্রথমটাই না বুঝতে পারলেও পাথরখণ্ড টি ছবি তুলে যখন ফেসবুকে দেওয়া হয় সেটি ভাইরাল হয় তখন যশুয়া জানতে পারে এটি আসলে গ্রহাণু উল্কাপিণ্ড। এরপর উল্কা খন্ড টিকে উদ্ধার করে স্থানীয় প্রশাসনিক আধিকারিকদের কাছে নিয়ে যায় সে এবং সেটি পরীক্ষা নিরীক্ষা করে জানা যায় 14 বিলিয়ন বছরের পুরনো উল্কাপিন্ডের একটি অংশ আর যার ওজন প্রায় দু কেজি 100 গ্রাম।

এরপর ওই উল্কাপিণ্ড একটি পাথর সংগ্রাহকের কাছে 10 কোটির বেশি টাকা দিয়ে বিক্রি করে দেয় জোশুয়া এবং সেটি বর্তমানে অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটিতে তরল নাইট্রোজেন রাখা রয়েছে।তবে হঠাৎ করে এত টাকা পেয়ে কার্যত আনন্দে আত্মহারা হয়ে ওঠে জোশুয়া শুধু তাই নয় ওই টাকা কিন্তু নিজে যেমন তেমন করে খরচা করেনি বরং এলাকায় একটি গির্জা তৈরি করে দিয়েছেন তার সঙ্গে অনাথ আশ্রমের প্রচুর পরিমাণে অর্থ দান করেছেন আর এইসব নিয়ে জোশুয়া এখন বেশ খুশি।

One thought on “বাড়িতে উল্কাপিণ্ড পড়তেই রাতারাতি কোটিপতি এক যুবক, কিভাবে জানলে অবাক হয়ে যাবেন

error: Content is protected !!