এইভাবে গ্যাসে বেগুনের ভর্তা বানান, স্বাদ হবে দ্বিগুণ! জানুন পদ্ধতি

  • 29
    Shares

শুধুমাত্র মাছে-ভাতে বাঙালি’ এ কথাটা কিন্তু একেবারে ভুল হ্যাঁ যদিও বাঙালির প্রতিদিনের দুপুরের খাবারে এক পিস মাছ না হলে মন ভরে না ঠিক তেমনি বাঙালির আবার অনেক কটা পদ না হলে বোধহয় যেন খাওয়াটাই মাটি হয়ে যায়। এখন আবার শীতকাল চলছে তাই অনেক ধরনের সবজির বাহার এবং বাঙালির খাবারের লিস্ট টা একটু লম্বা হয়ে গিয়েছে।বিভিন্ন রকমের সবজি দিয়ে তরকারি কিম্বা সবজির রেসিপি বানানো টা শীতকালে প্রত্যেকেই করে থাকেন।

তবে তার তুলনায় শীতকালে বেগুন টা একটু বেশি পাওয়া যায় তাই বেগুন ভাজা কিংবা বেগুনের অন্যান্য রেসিপি তো করেই থাকেন কিন্তু তার মধ্যে অন্যতম বিশেষ সুস্বাদু বেগুন ভর্তা।অনেকেই শীতের সন্ধ্যায় বাড়াতে বেগুন ভর্তা রেসিপি বাড়িতে বানিয়ে থাকেন কিন্তু আমরা আজ অন্যরকম ভাবে বেগুনের ভর্তা বানানোর রেসিপি নিয়ে এসেছে।এটি গ্যাসের মধ্যেই আপনি বানিয়ে নিতে পারেন।

প্রথমে বেগুন থেকে মাঝখান বরাবর কেটে নিতে হবে তারপর ওই কাটা অবশ্যই দুদিক থেকে কাঁচালঙ্কা রসুনের কোয়া ভরে দিতে হবে।এরপর একটি ছাকনি নিয়ে সেটি গ্যাসের ওভেন এর কাছে ধরতে হবে আর তারপর কিছু সময় অন্তর অন্তর একটু করে উল্টে দিতে হবে যাতে প্রতিটি জায়গায় ভালো ভাবে বেগুন পুড়ে যায়।তারপর সেটি নামিয়ে একটি টমেটো দিয়ে ভাল করে মেখে নিতে হবে এরপর কড়াইতে কিছুটা পরিমাণের সরষের তেল দিন।

তেল গরম হলে তাতে পেঁয়াজ কুচি রসুন কুচি লঙ্কা কুচি পরিমাণমতো নুন হলুদ গুঁড়ো লঙ্কাগুঁড়ো ইত্যাদি দিয়ে ভালো করে কষিয়ে নিয়ে বেগুনের জেমন রুটি তৈরি করেছিলেন সেটি ঢেলে দিন।কিছুক্ষণ নাড়াচাড়া করে নিন এরপর দেখবেন আপনার রান্নাটি হয়ে এসেছে তারপর নামিয়ে নিয়ে যদি পছন্দ হয় তাহলে সস দিয়ে ও সেটি পরিবেশন করতে পারেন।

One thought on “এইভাবে গ্যাসে বেগুনের ভর্তা বানান, স্বাদ হবে দ্বিগুণ! জানুন পদ্ধতি

error: Content is protected !!