ঘরের মধ্যে মাত্র 10 মিনিট তেজপাতা পুড়িয়ে দেখুন, ফলাফল পাবেন হাতেনাতে

  • 105
    Shares

তেজপাতার তেজ রান্নার স্বাদ কে বহুগুণে বাড়িয়ে তোলে।রান্নার ফোনে যদি তেজপাতা না দেয়া হয় সেক্ষেত্রে রান্নার স্বাদ বোঝাই যায় তাইতো ভোজনরসিক বাঙালির রান্না বান্নায় একটিমাত্র তেজপাতা যথেষ্ট।যদিও কাচা খেলে স্বাদ পাওয়া যায় না কিন্তু বাঙালির হেঁশেল এই তেজপাতার কদর আবার অন্য রকমের।শুধু কি রান্না বান্নার গুনা গুন বাড়াতে সাহায্য করে তা মোটেই নয় বহু যুগ ধরে তেজপাতা রোগ নিরাময় কারী হিসেবে ব্যবহার হয়ে আসছে বিশেষ করে প্রাচীনকালে ভেষজ পাতা হিসেবেও ব্যবহার করা হতো এই তেজপাতা কে।এখানেও কিন্তু তেজপাতার ব্যবহার শেষ হয়ে যায় না তেজপাতা ওড়ানোর সঙ্গে সঙ্গে অনেক উপকার পাওয়া যায়।

দেখে নিন মাত্র 10 মিনিট তেজপাতা পোড়ালে কি কি উপকার পাওয়া যায়-

1▪ যদি দশ মিনিট ধরে তেজপাতা পোড়ালে তাহলে তেজপাতার মধ্যে থাকা তেল বা তৈলাক্ত উপাদানের গন্ধ গোটা বাড়ি ছড়িয়ে পড়ে আর এতে শরীর এবং মন অনেক সুস্থ ও সতেজ থাকে।

2▪ তেজপাতার মধ্যে থাকা পিনেনে ও সিনিয়র নামে দুটি উপাদান যা জীবাণুনাশক দিও ডেরিভেটিভ এবং অ্যান্টিঅক্সিডেন্ট এগুলি স্বাস্থ্যের জন্য ভীষণভাবে উপকারিতা তেজপাতা পোড়ালে ভীষণ উপকার পাওয়া যায়।

3▪ যারা দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন তারা যদি মানসিক চাপ এবং উদ্বেগ কমাতে চান তাহলে তেজপাতা পুড়িয়ে দেখুন কারণ তেজপাতা পোড়ালে যে ধোঁয়া নির্গত হয় তা আসলে শরীর এবং মন কে প্রশমিত করতে সাহায্য করে।

4▪ তেজপাতার মধ্যে ঢাকা এসেন্সিয়াল অয়েল মাথায় ম্যাসাজ পড়লে মাথা ব্যথা কমে যায় এছাড়াও তেজপাতা পাকস্থলীর বিভিন্ন সমস্যার সমাধান করতে সাহায্য করে।

5▪ ঘরের মধ্যে তেজপাতা পোড়ালে আমাদের ঘরে থাকা সমস্ত ধরনের কীটপতঙ্গ মশা মাছি কিংবা পোকামাকড় তা সহজেই দূরে চলে যায়।

One thought on “ঘরের মধ্যে মাত্র 10 মিনিট তেজপাতা পুড়িয়ে দেখুন, ফলাফল পাবেন হাতেনাতে

error: Content is protected !!