সেদ্ধ ডিম দিয়ে নতুন স্টাইলে বানিয়ে ফেলুন অভিনব রেসিপি, ভাত বা রুটি দিয়ে একেবারে জমে যাবে

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় বিভিন্ন রকমের ভিডিও ভাইরাল হয় এগুলির মধ্যে কিছু ভিডিও হয় হাসির কিছু ভিডিও হয় প্রতিভা মূলক আবার কখনো কখনো সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের রান্নার রেসিপি ও শেয়ার করা হয়।‌ আর ভোজন রসিক বাঙালি সেগুলি দেখে আহ্লাদিত হন।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি নতুন রান্নার রেসিপি ভাইরাল হয়েছে। সিদ্ধ ডিম দিয়ে নতুন স্টাইলের এই রান্না একবার খেলে আর ভোলা যাবে না। বারবার খেতে ইচ্ছে করবে।

একটি উপকরণকে বিভিন্নভাবে ঘুরিয়ে-ফিরিয়ে রান্না করা হয় খাবারের একঘেয়েমি দশা কাটানোর জন্য। এই কারণেই চেনা-পরিচিত সবজি আনাজ দিয়েই ঘুরিয়ে-ফিরিয়ে এত রান্নার আয়োজন। যে রেসিপিটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে এটি সেদ্ধ ডিমের রেসিপি।এই রেসিপিটি তৈরি করবার জন্য কয়েকটি সেদ্ধ ডিম,পরিমাণমতো পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি, আদা বাটা পেঁয়াজ রসুন বাটা ইত্যাদি লাগবে। কীভাবে এই রেসিপিটি তৈরি করবেন তা নীচে লেখা হলো।

এই রান্নাটি করবার জন্য প্রথমে কড়াইতে কিছুটা গরম তেল নিন। তারপর গোটা একটি পেঁয়াজ কুচি করে সেই গরম তেলের মধ্যে সেটা দিয়ে দিন। এরপর এরমধ্যে আদা-রসুন বাটা ও সামান্য পরিমাণ লঙ্কা বাটা দিয়ে দিন। এই উপকরণ গুলি ভালো করে কিছুক্ষণ মত নাড়তে থাকুন। এরপর এই উপকরণগুলির মধ্যে ১ চামচ জিরেগুঁড়ো, ১ চামচ গরম মশলা,১ চামচ কাশ্মীরি লঙ্কার গুঁড়ো, কিছুটা শুকনো লঙ্কা ও পরিমাণমতো নুন, ও টমেটো কুচি। এরপর এই গুলোকে নিয়ে ভালোমতো নাড়তে হবে। তারপর এর মধ্যে আগে থেকে গ্রেট করে রাখা সিদ্ধ ডিম দিয়ে দিতে হবে।

সিদ্ধ ডিমগুলি গ্রেটারের সাহায্যে গ্রেট করতে হবে। এরপর সেই মসলা ও দিনকে ভালো করে বেশ কিছুক্ষণ ধরে নাড়তে হবে ততক্ষণ অব্দি যতক্ষণ পর্যন্ত না ডিমের অংশগুলো মশলার মধ্যে পুরোপুরি চলে যায়। এরপর সম্পূর্ণ রান্নাটি ২-৩ মিনিটের জন্য সিদ্ধ করে নিতে হবে।ব্যাস তাহলেই তৈরি হয়ে যাবে ডিমের অভিনব রেসিপি। গরম গরম সার্ভ করুন ভাত বা রুটির সঙ্গে।

Leave a Reply