বাড়িতে সহজ পদ্ধতিতে বানিয়ে ফেলুন সুস্বাদু ‘ডিম পরোটা’! দেখলেই জিভে জল চলে আসবে

রোজ রোজ একই খাবার খেতে খেতে মানুষের মধ্যে একটা একঘেয়েমি ব্যাপার চলে আসে। তাই নিত্যদিন যদি নতুন নতুন রান্না করা যায় তাহলে একটা নতুনত্ব ব্যাপার আসে। আর ছুটির দিনে প্রত্যেকেই একটু নিত্যনতুন খাবার খেতে চায়। আজকের প্রতিবেদনে ডিম পরোটা কীভাবে বানাবেন তার রেসিপি বলবো।

ডিম পরোটা করার জন্য যে উপকরণগুলি লাগবে সেগুলি হল-

উপকরণ-১। ডিম
২। ময়দা
৩। তেল
৪।লবন

ডিম পরোটা তৈরি করবার জন্য প্রথমে একটি পাত্র নিন। তারপর এই পাত্রের মধ্যে পরিমান মতো ময়দা নিন। এর পরেই ময়দার মধ্যে দুই চামচ তেল, লবণ দিয়ে ভালো করে মাখিয়ে নিন। ময়দার তালটি ভাল করে মাখা হয়ে গেলে,এই ময়দার তালে তেল লাগিয়ে মিনিট পাঁচেক রেখে দিন।

এরপর একটি পাত্র নিন এবং সেই পাত্রের মধ্যে ডিমগুলি ফেটিয়ে নিন। এরপর ময়দার তালটিকে ভালো করে একবার মেখে লেচি কেটে নিন। লেচি কেটে নেওয়ার পর এগুলিকে পাতলা করে বেলে নিন।

এরপর একটি ফ্রাইং প্যান এর মধ্যে বেলে রাখা লেচিগুলিকে দিয়ে দিন। কিছুক্ষণ শুকনো অবস্থায় উল্টে পাল্টে নিন, তারপর আগে থেকে ফেটিয়ে রাখা ডিমগুলোকে দিয়ে দিন।

এরপর পরোটার একদিক ভাজা হয়ে গেলে, অন্যদিকটিতেও একইরকম ভাবে ফেটিয়ে নেওয়া ডিম দিয়ে দিতে হবে। একবার ভাজা হয়ে গেলে পরে আরও একবার ফেটিয়ে নেওয়া ডিম দিয়ে প্রতিটা পরোটা ভেজে নিতে হবে, আর এই খাবারটি সকাল অথবা বিকেল যেকোনো সময় তৃপ্তি করে খেতে পারবেন।

One thought on “বাড়িতে সহজ পদ্ধতিতে বানিয়ে ফেলুন সুস্বাদু ‘ডিম পরোটা’! দেখলেই জিভে জল চলে আসবে

Leave a Reply