মাত্র 5 টাকা খরচে একবছর বাড়ি কে মশা মুক্ত করে রাখুন, মেনে চলুন এই উপায়টি

  • 138
    Shares

গরমের পারদ চড়ছে দিন দিন আর চৈত্র মাসের মাঝামাঝি সময়ে যা গরমের দাপট শুরু হয়েছে তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মশার উপদ্রব।শহরতলীতে তো বটেই তার সঙ্গে গ্রামগঞ্জের বিভিন্ন জায়গায় মশার উৎপাতে অতিষ্ঠ হওয়ার জোগাড় বিশেষ করে সূর্যের আলো ঢুকতে না ঢুকতেই অমনি শুরু হয় ভো ভো শব্দ। স্বাস্থ্য সম্পর্কে সচেতন মানুষ এখন মশা কামড়ানোর হাত থেকে রেহাই পেতে বিভিন্ন ধরনের বাজারে বিক্রিত পণ্য ব্যবহার করে থাকেন।যদিও তাতে সাময়িকভাবে মশার যায় ঠিক কথা কিন্তু প্রতিদিন সন্ধ্যে হলেই অমনি মশার উপদ্রব শুরু হয় দ্বিগুণ হারে তবে সেই সময়ের জন্য সেই বিক্রিত পণ্য ব্যবহার করে শান্তি মিলে থেকে তা স্থায়ী সমাধান হয় না।

মশার কামড়ে এখন বিভিন্ন ধরনের রোগের সৃষ্টি হচ্ছে আর এভাবেই মশা থেকে ডেঙ্গু ম্যালেরিয়া এবং আরো অন্যান্য আনুষঙ্গিক অসুখ মানুষকে গ্রাস করে ফেলছে নিমেষের মধ্যে। যদি একটু জঙ্গলের দিকে বাড়ি হয় সেক্ষেত্রে আর দেখার উপায় নেই জানালা-দরজা সারাদিনরাত বন্ধ করে রাখতে হয় মশার হাত থেকে রেহাই পেতে এবং সেখানকার বাসিন্দাদের মশার জ্বালায় অতিষ্ঠ হয়ে যাওয়ার উপক্রম হয়। তবে মশা তাড়াতে বাজারে বিভিন্ন ধরনের পণ্য জায় ব্যবহার করুন না কেন তাতে একদিক থেকে স্বাস্থ্যের ক্ষতি হয়।কখনো শ্বাসকষ্ট কিংবা কখনও এর থেকে ভারী রোগের জন্ম দেয় বাজারে বিক্রিত বিভিন্ন ধরনের মশা তাড়ানোর পণ্যগুলি।

একটি গবেষণায় দেখা গেছে বাজারে বিক্রিত পণ্য গুলির তানা আধঘন্টা জ্বালিয়ে রাখলে তার ক্ষতির পরিমাণ 140 সিগারেটের ধোঁয়ার থেকেও বেশি। কিন্তু একটি মাত্র প্রাকৃতিক উপায়ে আপনি আপনার বাড়ি থেকে মশা দূর করতে পারবেন কিন্তু সাময়িক এর জন্য নয় একেবারে এক বছরের জন্য।আর সেই প্রাকৃতিক জিনিস হল আমার আপনার বাড়িতে প্রতিদিনের রান্নার কাজে ব্যবহৃত রসুনের কোয়া। এই উপায়টি বোধহয় আমরা অনেকেই জানিনা কিন্তু কোনোরকম পার্শপ্রতিক্রিয়াহীন এই মশা তাড়ানোর পদ্ধতিটি আসলে আমাদের শরীরের জন্য ভীষণ ভালো এবং একবার খরচ করলে এক মাস পর্যন্ত বাড়িতে মশার টিকিটিও দেখতে পাবেন না।

এর জন্য আপনার প্রয়োজন রসুনবাটা তেজপাতা গুঁড়ো কর্পূর এবং একটি মাটির প্রদীপ।রসুন বাটা তেজপাতা গুঁড়ো কর্পূর একটি মাটির প্রদীপের মধ্যে রেখে সেটি সরষের তেলে ভিজিয়ে নিন তারপর শুনতে প্রদীপের মুখে লাগিয়ে জ্বালিয়ে দিন।এই গন্ধে মশা পালাবে নিমেষের মধ্যে আর এই প্রাকৃতিক উপায়ে আপনি থাকবেন সুস্থ স্বাভাবিক এবং সবল।

One thought on “মাত্র 5 টাকা খরচে একবছর বাড়ি কে মশা মুক্ত করে রাখুন, মেনে চলুন এই উপায়টি

error: Content is protected !!