নিজের বাড়ি বা প্রতিষ্ঠানের নাম GOOGLE MAP এ যুক্ত করতে চান? জেনে নিন সহজ পদ্ধতি

গুগল(google) এই জিনিসটি আমাদের কাছে অত্যন্ত পরিচিত এবং অত্যন্ত ব্যবহার্য একটি বিষয়।খুব কম সময়ে যেমন আমরা যেকোন অজানা কিছু দেখতে পেয়ে যাই বা খুঁজে পাই ঠিক তার পাশাপাশি এই গুগলের সাহায্যে আমরা কোথায় না যেতে পারি তার জন্য প্রয়োজন হয় গুগল ম্যাপ এর।কোন একটি অজানা ঠিকানা যেখানে আমাকে পৌঁছতে হবে সেখানে হয়তো পৌঁছানো সহজ নয় গুগল ম্যাপ (google map)ছাড়া আর গুগল ম্যাপ থাকলে সেটি দিরেকশন দিয়ে দিয়ে সেই নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেয় কিন্তু তার জন্য অবশ্যই সেই শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান কিংবা সেই বাড়ির ঠিকানা গুগল ম্যাপে তুলে রাখতে হবে।

সাধারণভাবে আমরা মনে করে থাকি এগুলি যাদের জনপ্রিয় ঠিকানা তাদের ক্ষেত্রে হয়তো সম্ভব হয় কিন্তু ধারণাটি ভুল কারন আমি আপনি প্রত্যেকেই নিজের প্রতিষ্ঠান বাড়ির ঠিকানা গুগল ম্যাপে তুলে রাখতে পারি।যদিও তুলে রাখাটা আবশ্যক কারণ বর্তমানে আমরা অনলাইনে(online) জিনিস কিনতে অভ্যস্ত হয়ে পড়েছে তবে অনলাইনে যে ডেলিভারি বয় আমার আপনার বাড়িতে জিনিস ডেলিভারি দিতে আসেন তাকে আমার আপনার বাড়ির ঠিকানা খুঁজতে গিয়ে কার্যত নাকের জলে চোখের জলে হতে হয়।কিন্তু যদি গুগল ম্যাপে বাড়ির ঠিকানা বা প্রতিষ্ঠানের ঠিকানা তুলে রাখি সেক্ষেত্রে বোধ হয় সুবিধাই হয়।

Google map add location

জেনে নিন গুগল ম্যাপ এর বাড়ির ঠিকানা বা প্রতিষ্ঠান নাম ঠিকানা তোলার সহজ উপায়-

  1. প্রথমেই আপনার গুগল একাউন্টে লগইন করা থাকতে হবে আর একটাই তারপরে গুগল ম্যাপ অপশনে গিয়ে
  2. কান্ট্রিবিউশন অপশন থেকে প্লাস অপশনটি বেছে নিতে হবে এরপর Add Place অপশনটিতে ক্লিক করতে হবে।
  3. সেখানে অনেক অপশন দেখতে পাবেন নামের জায়গা ঠিকানা জায়গা এগুলিতে নিজের পছন্দমত নাম জায়গায় ইত্যাদি যোগ করে দিতে হবে।
  4. এরপর মোবাইল নম্বর প্রতিষ্ঠানে বন্ধ খোলার সময় লোকেশন এর ছবি ইত্যাদি যোগ করার জন্য নিচের অপশনটিতে ক্লিক করতে হবে।
  5. তারপর আরো কিছু প্রয়োজনীয় তথ্য জানতে চাওয়া হবে গুগল ম্যাপের তরফ থেকে সেগুলো দিয়ে দিতে হবে। সেন্ড আইকনে ক্লিক করে লোকেশন ম্যাপে যুক্ত করবেন তারপর আপনার ইমেইলে একটি মেইল দেওয়া হবে।অর্থাৎ একদিনের মধ্যে আপনার ঠিকানা টা গুগল ম্যাপে যুক্ত করে দেওয়া হবে।
Google map add location

One thought on “নিজের বাড়ি বা প্রতিষ্ঠানের নাম GOOGLE MAP এ যুক্ত করতে চান? জেনে নিন সহজ পদ্ধতি

Leave a Reply