হাতের তালুর থেকে ছোটো প্রেসার কুকারে বানানো হচ্ছে সুস্বাদু বিরিয়ানি, ভিডিও দেখলে জিভে জল আসবেই

  • 36
    Shares

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এখন আমরা কত কিছুর সঙ্গেই না পরিচিত হচ্ছি।একদিকে তো বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘটে যাওয়া বিভিন্ন খবর অন্যদিকে আবার নানান ধরনের মজাদার ভিডিও তার সঙ্গে আবার যোগ হয়েছে নতুন নতুন প্রতিভা প্রদর্শনের জিনিস। যা আমাদের সামগ্রিকভাবে মনোরঞ্জনের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে আর এই লকডাউন এবং করোনাভাইরাস এর প্যানডেমিক সিচুয়েশনের মধ্যে আমরা সেই সমস্ত জিনিস ইন্টারনেটে দেখে মজা পাচ্ছি এবং বিনোদনের আস্বাদ্ পাচ্ছে। এতকিছু তো ঠিকই ছিল কিন্তু এরই মধ্যে আবার নতুন সংযোজন হয়েছে ছোট ছোট জিনিস দিয়ে রান্না বান্না অর্থাৎ ছেলেবেলায় আমরা খেলাধুলা করতাম যে সমস্ত ছোট ছোট খেলনা বাটি দিয়ে তাই দিয়ে কিভাবে সত্তিকারের রান্না করা যায় সেই সংক্রান্ত ভিডিও।

এই ধরনের ছোট ছোট জিনিসপত্র দিয়ে খাবার বানানোর ভিডিও আমরা অনেকদিন ধরেই দেখেছি তবে ছোট জিনিস বলে যে রান্নার সমস্ত সরঞ্জাম মিথ্যে তা কিন্তু মোটেও নয় শুধুমাত্র আকারে ছোট তার সঙ্গে সত্তিকারের সমস্ত জিনিসপত্র দিয়ে রান্না করা হয়। ঠিক যেমন আমাদের ছেলেবেলায় ছোট ছোট পুতুল তাদের ছোট্ট ঘর ঘাট তাদের রান্না করার জন্য ছোট ছোট হাড়ি করা বালতি ইত্যাদি থাকতেও যদিও সেগুলি প্লাস্টিকের কিন্তু ডাইনি ফুড রেসিপি জন্য সমস্ত জিনিসটাই সত্যি করে ব্যবহার করা হয়।

আজকের প্রযুক্তির দুনিয়ায় যখন আমরা শৈশবকে একেবারে ভুলে যেতে বসেছি এবং আজকের দিনের ছেলেমেয়েরা শিশুরা যারা শৈশবটাকে মোবাইলের মধ্যে উপভোগ করছে তাদের কাছে শৈশব জিনিসটি আসলে কি তার সঙ্গে পরিচিত করানোর জন্যই এই ভিডিওগুলি দেখানো হয়। গ্রাম একেবারে গ্রাম বাংলার মত করে রান্নাবান্না করা হয় এবং গ্রামবাংলার পরিবেশে কিভাবে মানুষ একাত্ম হয়ে থাকি সেগুলি দেখানো হয়।

ঠিক সেভাবেই এবার মিনি ফুড রেসিপি  দেখলাম বিরিয়ানি রান্না। সেখানে কিভাবে বিরিয়ানি রান্না করা হচ্ছে তা জানতে হলে অবশ্যই ভিডিওটি শুরু থেকে শেষ অব্দি দেখতেই হয়।এখানে যে সমস্ত জিনিসপত্র ব্যবহার করা হয়েছে তা আকারে ছোট হলেও তা কিন্তু বাস্তবের জিনিস এবং সেগুলি পাশাপাশি ব্যবহার করা হয়েছে ছোট ছোট খেলনা বাটি।

তার সঙ্গী তো রয়েছে ছুরি-কাঁচি কুড়ুল কাস্তে হাতা খুন্তি ইত্যাদি যদিও সেগুলি সব আকারে ছোট। এই সমস্ত ভিডিও দেখলে আপনার মন ভরতে বাধ্য কারণ এই সমস্ত ভিডিও গুলির মধ্যে আমরা যেন অন্য জগতে হারিয়ে যেতে পারি আর তাইতো এই ধরনের ভিডিওগুলি মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয় এবং সেগুলি লাইক কমেন্ট ও শেয়ার এর বন্যা বয়ে যায়।

One thought on “হাতের তালুর থেকে ছোটো প্রেসার কুকারে বানানো হচ্ছে সুস্বাদু বিরিয়ানি, ভিডিও দেখলে জিভে জল আসবেই

error: Content is protected !!