১০ হাজারের নীচে সেরা পাঁচটি স্মার্টফোন সম্পর্কে জেনে নিন

  • 64
    Shares

বর্তমানে দেশের অবস্থা অত্যন্ত সঙ্গীন। করোনা পরিস্থিতি নিয়ে জেরবার দেশ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাও বাড়ছে। পাল্লা দিয়ে সুস্থ হওয়ার পরিমানও বাড়ছে। কিন্তু এই পরিস্থিতিতে দেশে তিন লক্ষ আশি হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে দেশে পঞ্চম দফার লকডাউন চলছে। লকডাউন পঞ্চম দফাকে আনলক ফেসওয়ান বলা হচ্ছে। তবে এই পরিস্থিতিতে সমস্ত টাই শিথীল করা হলেও কেন্দ্রীয় সরকার বেশ কিছু ক্ষেত্রে নিয়ম জারি রয়েছে। পরিবহন ক্ষেত্রে নিয়ম শিথীল করা হলেও সবক্ষেত্রে চালু হয়নি। তাই পরিবহনের জন্য সমস্যায় পড়ছেন আমজনাত। এই অবস্থায় ই কমার্স বা অনলাইন ব্যবসা কার্যত লাটে উঠেছে। কারণ সমস্ত ক্ষেত্রে এখনও অবধি পরিষেবা চালু করা হয়নি।

তাই মোবাইল কেনা বেচাতেও দারুন সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। আর এই পরিস্থিতিতে দাম বেড়েছে মোবাইলে। অভিযোগ যে দামে কেনা হচ্ছে তার থেকে দোকানে দাম বেশি। যদিও অনলাইনে দাম নিয়ে সংশয় তৈরি হয়েছে। তাই বাজারে এখন দশ হাজারের নীচে মোবাইল পাওয়া টাই দুষ্কর হয়ে গেছে। তবে পাঁচটি মোবাইল এখন সেরার সেরা রয়েছে, দশ হাজারের নীচে পাঁচটি স্মার্টফোন লকডাউনের বাজারে বাজার ধরে রেখেছে। আসুন জেন নেওয়া যাক সেই পাচঁটি স্মার্টফোন সম্পর্কে-

১. রিয়েলমি নারজো ১০ এ- সাড়ে ৬ ই়ঞ্চি আইপিএস এলসিডি।3 gb Ram, 32gb ROM। ব্যাটারি ব্যাকআপ দেবে ৫০০০ মেগাহার্জ। ক্যামেরাতেও রয়েছে চমক। ১২,২,২ ও সামনে রয়েছে ৫। ফিঙ্গার টিপসে মোবাইল খোলা যাবে। দাম মাত্র ৮৪৯৯।

২. রিয়েলমি 5আই- রিয়েলমির অন্যান্য মডেলের থেকে এই মডেলটি বিশে ভাবে উন্নত। মাত্র ৯৯৯৯ টাকা। পিছনে চারটি ক্যামেরা। ১২,৮,২২, সামনে থাকছে ৮। ফিঙ্গারটিপসে খুলতে পারবেন মোবাইল। ব্যাটারি ব্যাক আপ ৫০০০ মেগাহার্জ। RAM 4BG, ROM 64 GB।

৩. রিয়েলমি সি থ্রি- স্ক্রিন থাকছে সাড়ে ছয় ইঞ্চি। এলসিডি আইপিএস। RAM, ROM 4 GB,64 GB। ৫০০০ মেগাহার্জ ব্যাটারি ব্যাকআপ। ক্যামেরাওতে থাকছে অনবদ্যতা। মাত্র ৮৯৯৯ টাকাতেই ১২,২, সামনে ও পিছনে ৫ ক্যামেরা। রিয়েলমি ইউআই অ্যান্ড্রয়েড ১০ ভার্সন থাকছে।

৪. মটো জি8 পাওয়ার লাইট- দাম মাত্র ৮৯৯৯ টাকা। সাড়া ছয় ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে। পাঁচ হাজার মেগাহার্জ ব্যাটারি ক্ষমতা। RAM , ROM 4GB, 64 GB। ভার্সন অ্যান্ড্রয়েড নাইন। ক্যামেরা ১৬,২,২ সামনে ৮।

৫. ইনফিনিক্স হট ৯ প্রো- 6’6’’ ইঞ্চি এসলিডি। পাঁচ হাজার মেগাহার্জ ব্যটারি ব্যাক আপ। ক্যামেরা একেবারে চোখ ধাঁধানো। ৪৮, ২২, কম আলোয় সেন্সর থাকছে। সামনের ক্যামেরা ৮। দাম মাত্র ৯৪৯৯ টাকা।

error: Content is protected !!