বাজারে LG নিয়ে এলো নতুন ফ্যান। যা শুধু হাওয়া দেবে না, মশাও তাড়াবে

  • 289
    Shares

ভারতের প্রযুক্তি মাঝে মাঝে আমাদের অবাক করে দেয়। ভারতের কিছু ইঞ্জিনিয়ারিং স্টুডেন্টরা এমন কিছু প্রযুক্তির উদ্ভব করে যা সত্যি অবাক করার মতো। সোশ্যাল মিডিয়ায় এমন প্রযুক্তির কিছু কিছু উদাহরণ আমরা পেয়ে থাকি। কিছুদিন আগে একদল ছাত্র গাড়ি বানিয়েছিল যা চালাতে হয় না মুখের কথা শুনে চলতে শুরু করে। যদিও এমন জিনিস ভারতের বাজারে এখনো আসেনি। কিন্তু বাজারে এক ধরনের নতুন সিলিং ফ্যান নিয়ে এসেছে LG কোম্পানি।

ছবি – LG India

LG ফ্রিজ, ওয়াশিংমেশিন, টিভি বিভিন্ন জিনিস প্রায় সব বাড়িতেই দেখা যায়। কিন্তু এবার এই কোম্পানি এমন একটি সিলিং ফ্যান আবিষ্কার করলো যা দেখে মানুষরা সত্যিই অবাক হবে। এই ফ্যানটির সাথে ব্যবহারকারীর স্মার্টফোন বা ট্যাবলেট দিয়ে কন্ট্রোল করতে পারবে। এই ফ্যানে রয়েছে ইনস্ট্যান্ট অফ থিংস (IoT) সাপোর্ট। এটি বড় ঘরেও সমান এয়ার ফ্লো দিতে সাহায্য করবে। এছাড়াও ডুয়াল ওয়িং ফ্যান ব্লেড আছে এই ফ্যানে।

এছাড়া এই ফ্যানের সাহায্য মশা তাড়ানো যাবে। Mosquito Away নামের একটি বিশেষ টেকনোলোজির সাহায্যে। Wifi এর সাহায্যে গুগোল এলেক্সা এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করে আপনাকে বিনোদনও দেবে এই ফ্যান। ব্যবহারকারীদের কথা ভেবে কম্পানি আরও একটি সুবিধা দিয়েছেন সেটি হল ঘরের টেম্পারেচার অনুযায়ী ফ্যান কমবে বা বাড়বে। এই ফ্যানটির সঙ্গে আছে ২ বছরের ওয়ারেন্টির। ফ্যানটির দাম শুরু হচ্ছে ১৬৯৯৯০ টাকা। অন্যান্য ফ্যান গুলি যেমন জোরে চালালে আওয়াজ করে এটি জোরে চললেও আওয়াজ করবে না ফলে ব্যবহারকারীরা নিশ্চিন্তে ঘুমাতে পারবেন।

error: Content is protected !!