100 কিলোমিটার যেতে মাত্র খরচ 7 থেকে 10 টাকা, বাজারে এলো নতুন বাইক

  • 103
    Shares

বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব চলছে আর দেশের পরিবহন ব্যবস্থা একেবারেই ঠিক নেই অথচ অন্য সমস্ত নিয়ম শিথিল হয়েছে তাই অনেকেই অফিস-আদালত করতে হচ্ছে আর এই অফিস আদালতে যাওয়ার জন্য অন্যতম প্রয়োজনীয় জিনিস হয়ে পড়েছে বাইক ।অথচ টানা তিন মাস ধরে লকডাউন এ অনেকেই হাতে বেতন পাননি তাই সকলের পক্ষে মোটা টাকা দিয়ে গাড়ি কেনা সম্ভব নয় আর এই মুহূর্তে তাই সকলের সাধ্যের মধ্যে এবং অত্যন্ত অভিনবভাবে একটি গাড়ি বাজারে আনছে হায়দ্রাবাদের স্টার্টআপ সংস্থা আর তাদের নতুন বাইকের নাম দেওয়া হয়েছে Atum 1.0। একদিকে মানুষের সুবিধার জন্য অন্যদিকে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির আত্মনির্ভর প্রকল্পের অন্তর্গত এই সংস্থা গাড়িটি বাজারে আনতে চাইছে আর যার অন্যতম আকর্ষণীয় বিষয় হলো 100 কিলোমিটার যাবে কিন্তু খরচ মাত্র 7 থেকে 10 টাকা।

ভাবতে খানিকটা অবাক লাগলেও এমনটাই সত্যিই।তবে এখানেই শেষ নয় এই গাড়ি চালানোর জন্য আলাদা করে কোনো ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন পড়বে না তার সঙ্গে ব্যাটারির মাধ্যমে এই বাইক চালানো যাবে যদিও লিথিয়াম আয়ন ব্যাটারি সমৃদ্ধ এই বাইকটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে 4 ঘন্টা। একবার সম্পূর্ণ 4 ঘন্টা চার্জ দেওয়া যায় তাহলে বাইকটি 100 কিলোমিটার অব্দি যেতে পারবে এবং এই 100 কিলোমিটার যেতে খরচ হবে মাত্র 7 থেকে 10 টাকা।

নতুন এই বাইকটি একটি লোক স্পিড বাইক আর যার গতিবেগ ঘন্টায় 25 কিলোমিটার। অনেকের প্রশ্ন উঠতে পারে মাত্র 10 টাকা খরচ হবে কেন ?সংস্থার তরফে জানানো হয়েছে 4 ঘন্টা ফুল চার্জ দিতে মাত্র 1 ইউনিট বিদ্যুৎ পূর্বে অর্থাৎ এক ইউনিট বিদ্যুতের আনুমানিক খরচ 10 টাকা তাই এই দশ টাকা খরচ করলেই 100 কিলোমিটার যেতে পারবেন যে কেউ।যদিও খানিকটা অবিশ্বাস্য মনে হচ্ছে কিন্তু এবারে সত্যি।    

যদিও বাইক থেকে দেখতে অনেকটা সাইকেলের মতো কিন্তু এটি ব্যাটারির ওজন মাত্র 6 কেজি এবং গাড়ির ওজন অত্যন্ত কম তাই যে কেউ এই গাড়িটি চালাতে পারবেন।গাড়িটি থাকছে থ্রি পিন সকেট এর চার্জার তার সঙ্গে একটি এলইডি লাইট তার সঙ্গে অত্যাধুনিক টায়ার।এবার আসা যাক দামের ক্ষেত্রে জানা গিয়েছে এই বাইকটি মূল্য 50 হাজার টাকা মাত্র।অর্থাৎ এক কথায় সকল সাদ  ও সাধ্যের মধ্যেই পাওয়া যাবে এই নতুন বাইক টি।

One thought on “100 কিলোমিটার যেতে মাত্র খরচ 7 থেকে 10 টাকা, বাজারে এলো নতুন বাইক

error: Content is protected !!