Ola কে টক্কর দিতে হাজির নতুন ইলেকট্রিক স্কুটার, একবার চার্জেই চলবে 240 কিলোমিটার

বর্তমানে এবং স্কুটার এর চাহিদা যেভাবে বেড়েছে, এবং লকডাউন এর সময় মানুষের এই জিনিসগুলো কেনার এতটাই প্রয়োজনীয়তা বৃদ্ধি পেয়েছে, যাতে বিভিন্ন স্কুটার এবং বাইক সংস্থাগুলি নতুন নতুন অত্যধিক কম মূল্যে বাইক স্কুটার বাজারে নিয়ে আসছে। এবং তাদের মধ্যে আবার অন্যতম হচ্ছে ইলেকট্রিক স্কুটার। যদিও ইলেকট্রিক স্কুটার বহু বছর আগেই বাজারে আত্মপ্রকাশ করেছে। কিন্তু তা সত্ত্বেও এই ইলেকট্রিক স্কুটার এর চাহিদা যত দিন যাচ্ছে ততই বেড়ে যাচ্ছে।

এর পাশাপাশি পরিবেশ দূষণ কম হওয়ার জন্য এই ইলেকট্রিক স্কুটার অনেকেই ব্যবহার করছেন তাই এবার ওলাকে টক্কর দিতে আরো এক এলেক্ট্রিক স্কুটার্স বাজারে আত্মপ্রকাশ করছে।ইতিমধ্যেই স্বাধীনতা দিবসের দিন থেকে এই ইলেকট্রিক স্কুটার এর বুকিং শুরু হয়ে গেছে জানা গিয়েছে  100 কিলোমিটার প্রতি ঘন্টায় ছুটবে স্কুটার। এর পাশাপাশি 240 কিলোমিটার রাস্তা যেতে সক্ষম একবার মাত্র চার্জ দিলে ।এর পাশাপাশি শূন্য থেকে 50 কিলোমিটার প্রতি ঘন্টায় গতিবেগে তোলার ক্ষমতা রয়েছে স্কুটারটির।

বর্তমানে লাগাতার হারে পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে আর পেট্রোল-ডিজেলের দাম বাড়ার জন্য ইলেকট্রিক স্কুটার কে অনেকে নিজেদের যানবাহনের অন্যতম মাধ্যম হিসেবে বেছে নিয়েছে যদিও এত দিন অবধি খোলা ছিল সবার নজরে কিন্তু এবার এই simple one electric scooter। মাত্র উনিশশো সাতচল্লিশ টাকা দিয়ে গ্রাহকরা এই স্কুটার বুক করতে পারছেন তবে দাম হতে পারে এক লক্ষ দশ হাজার থেকে এক লাখ কুড়ি হাজারের মধ্যে।এক নজরে দেখে নিন এই স্কুটারের ফিচারস গুলি-

1. 6 কেজির একটি রিমুভাল ব্যাটারি থাকবে স্কুটার।

2. 4.8 কিলোওয়াট এর লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যাটারি খুলে নিজের ঘর থেকেও চার্জ দেওয়া যাবে।

3. touchscreen instrument console, onboard navigation, Bluetooth connectivity

One thought on “Ola কে টক্কর দিতে হাজির নতুন ইলেকট্রিক স্কুটার, একবার চার্জেই চলবে 240 কিলোমিটার

Leave a Reply